• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


পটুয়াখালীতে আগুনে অর্ধশত দোকান ও বসতবাড়ি ভস্মীভূত

শাকিল খান | প্রকাশিত: ৪ মে ২০২৩, ১৬:৩৫

ছবি: সংগৃহীত

পটুয়াখালীতে ভয়াবহ অগ্নিকাণ্ডে অন্তত অর্ধশত ব্যবসা প্রতিষ্ঠান-বসত ঘর পুড়ে গেছে। বুধবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে শহরের পুরান বাজার এলাকার একটি তেলের গুদাম থেকে আগুনের সূত্রপাত হয় বলে জানা গেছে। মূহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে আশাপাশের দোকান ও বাড়ি-ঘরে। 

এ সময় আগুন নিয়ন্ত্রণে আনতে গিয়ে রাশেদ খান (৩৫) ও শাহাদাৎ হোসেন (৫০) ফায়ারকর্মী আহত হওয়ার খবর পাওয়া গেছে। একইসাথে দায়িত্ব পালন করতে গিয়ে সদর ফাড়ীর টি এস আই গোলাম মোস্তফা (৫২) গুরুতর আহত হন। এছাড়া প্রাথমিকভাবে আগুনে পুড়ে জিহাদ (৯), মাশরাফি (২০) ও আব্দুল্লাহ (১৬) আহত হয়।

জানা যায়, স্থানীয় বাসিন্দা হারুন মুন্সির তেলের গোডাউন থেকে আগুনের সূত্রপাত হয়। বাতাসের চাপে মুহূর্তেই আগুন ছড়িয়ে পড়ে।  আগুন নিয়ন্ত্রণে আনার জন্য ফায়ার সার্ভিসের আটটি ইউনিট কাজ করে। প্রায় তিন ঘণ্টার চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় ফায়ার সার্ভিস। প্রাথমিকভাবে শত কোটি টাকার ক্ষতির আশঙ্কা করা হচ্ছে।

পটুয়াখালী ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক জানান, আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। পটুয়াখালীর দুটিসহ বরিশাল, বাকেরগঞ্জ, মির্জাগঞ্জ, বেতাগী, আমতলী ও কলাপাড়া ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ  করেছে।

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top