• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


বিপর্যস্ত জনজীবন

গ্যাস সংকটে নাকাল নারায়ণগঞ্জ, বাড়ি-কারখানায় ভোগান্তি

রাজিউর রাহমান | প্রকাশিত: ৯ মে ২০২৩, ২৩:৫৫

নারায়ণগঞ্জে জনজীবন বিড়ম্বনা

একনজরে:

  • নারায়ণগঞ্জে তীব্র গ্যাস সংকট
  • কারখানার সিলিন্ডারে ব্যাহত হচ্ছে গ্যাস সরবারহ
  • ক্ষতিগ্রস্ত হচ্ছে উৎপাদন প্রক্রিয়া 
  • দ্রুত গ্যাস সরবারহের দাবি

কিছুতেই কাটছে না নারায়ণগঞ্জের গ্যাস সংকট। শিল্প কারখানা থেকে শুরু করে গৃহিণীর রান্নাঘর, কোথাও গ্যাস নেই। গ্যাসের অভাবে দিনের বেলায় রান্না করা প্রায় ভুলতে বসেছে গৃহিণীরা। অন্যদিকে, শিল্প কারখানায় উৎপাদন বন্ধ থাকায় দেখা দিয়েছে চরম অচলাবস্থা।

নারায়নগঞ্জের ভুলতা ও তার আশপাশে রয়েছে প্রচুর শিল্প কারখানা । পাশাপাশি জনবসতি তো রয়েছেই। গেলো ১৫ দিনেরও বেশি সময় ধরে সেখানে চলছে তীব্র গ্যাস সংকট।

ফলে বিভিন্ন কারখানার সিলিন্ডারে ব্যাহত হচ্ছে গ্যাস সরবারহ। সংকট এতোই তীব্র যে উৎপাদন প্রক্রিয়া ব্যাপক ক্ষতিগ্রস্ত হচ্ছে।

বিশেষ করে রান্নার কাজে নারীরা পড়ছেন বিপাকে। রান্না করতে অপেক্ষা কমতে হচ্ছে সুদীর্ঘ সময়। বেঁচে থাকার জন্য আশ্রয় নিতে হচ্ছে বিকল্প ব্যবস্থা।

কারখানা সংশ্লিষ্ট ও স্থানীয়দের দাবি, দ্রুত গ্যাস সরবারহ নিশ্চিত হবে। না হলে খুব তাড়াতাড়ি মুখ থুবড়ে পড়বে নারায়ণগঞ্জের শিল্প কারখানা।

 

 

 

 

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top