• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


পদ্মায় ফেরিডুবি : জীবিত উদ্ধার ২০, নিখোঁজ অনেকে

শাকিল খান | প্রকাশিত: ১৭ জানুয়ারী ২০২৪, ১০:৫৭

ছবি: সংগৃহীত

মানিকগঞ্জের পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ৯টি গাড়ি নিয়ে রজনীগন্ধা নামের একটি ফেরি ডুরে গেছে। এ ঘটনায় বিশজনকে জীবিত উদ্ধার করা হয়েছে। তবে এখন পর্যন্ত অনেক যাত্রী নিখোঁজ রয়েছেন।

বুধবার (১৭ জানুয়ারি) সকাল সাড়ে ৮টার দিকে এ দুর্ঘটনা ঘটে। এ সময় ফেরি থেকে শুধু বাঁচাও বাঁচাও আহাজারি ও যাত্রীদের চিৎকার শোনা যায়। 

বিআইডব্লিউটিসি’র আরিচা আঞ্চলিক কার্যালয়ের উপমহাব্যবস্থাপক শাহ মো. খালেদ নেওয়াজ জানান, ঘন কুয়াশার কারণে বাল্কহেডের সঙ্গে ধাক্কা লেগে ৫ নম্বর ঘাট এলাকার কাছাকাছি ফেরি রজনীগন্ধা ডুবে গেছে। এ ঘটনায় ফেরিতে থাকা অনেক যাত্রী এখনো নিখোঁজ রয়েছেন। তাদের উদ্ধারের চেষ্টা চলছে।

পুলিশ ও ফায়ার সার্ভিস জানায়, ঘন কুয়াশায় মঙ্গলবার দিবাগত রাত ২টা থেকে পাটুরিয়া-দৌলতদিয়া, আরিচা-কাজীরহাট ও ধাওয়াপাড়া-নাজিরগঞ্জ নৌরুটে ফেরি চলাচল বন্ধ রয়েছে। যা আজ সকালেও চালু হয়নি। এ অবস্থায় পাটুরিয়া ৫ নম্বর ঘাটের কাছাকাছি অবস্থানে নোঙরে থাকা ফেরি রজনীগন্ধাকে একটি বাল্কহেড ধাক্কা দিলে সেটির তলা ফেটে যায়। এরপর আস্তে আস্তে পদ্মা নদীতে ফেরিটি ডুবে যায়। 

দুর্ঘটনার পর উদ্ধার অভিযান শুরু করেছে নৌপুলিশ ও ফায়ার সার্ভিস। তাদের সঙ্গে কাজ শুরু করেছেন স্থানীয়রাও। তবে এ ঘটনায় এখন পর্যন্ত হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top