• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


বরিশালে বাংলাদেশ ছাত্র ফেডারেশনের প্রথম জেলা সম্মেলন অনুষ্ঠিত

বরিশাল থেকে | প্রকাশিত: ১১ মার্চ ২০২১, ০০:২৮

বরিশালে বাংলাদেশ ছাত্র ফেডারেশনের প্রথম জেলা সম্মেলন অনুষ্ঠিত

বরিশাল জেলার প্রথম সম্মেলন উপলক্ষে বুধবার (১০ ই মার্চ) বিভাগীয় শহর অশ্বিনি কুমার হল চত্বরে এক উদ্বোধনী সমাবেশ ও র‍্যালির আয়োজন করেছে বাংলাদেশ ছাত্র ফেডারেশন।

সকাল দশটায় নবীন আহমেদ (আহ্বায়ক, বাংলাদেশ ছাত্র ফেডারেশন বরিশাল জেলা) এর সভাপতিত্বে বাংলাদেশ ছাত্র ফেডারেশনের সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে বক্তারা সমসাময়িক বিষয়ের উপর বিভিন্ন বক্তব্য ও দাবি তুলে ধরেন।

বক্তারা বলেন অসাম্প্রদায়িক বাংলাদেশ, সর্বস্তরের সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায়বিচার, গণতন্ত্রের সুব্যবস্থা, ভোটের অধিকার প্রতিষ্ঠা প্রত্যয়ে বাংলাদেশ ছাত্র ফেডারেশন কাজ করে আসছে এবং করবে। গণতান্ত্রিক শিক্ষার দাবিতে বাংলাদেশ ছাত্র ফেডারেশন তার জন্মলগ্ন থেকে লড়ছে।

তারা বলেন ক্ষমতায় যে দল থাকে, কলেজ-বিশ্ববিদ্যালয় সেই দলের ছাত্র সংগঠনের দখলে চলে যায়। বিশ্ববিদ্যালয় থেকে শুরু করে পুরো রাষ্ট্র এমন চরম অব্যবস্থাপনায় চলছে যে -যেখানে কোন আবিষ্কার গবেষণার পরিবেশ নেই বরং শিক্ষার বাণিজ্যিকীকরণ ওর শিক্ষা সংকোচন সাম্রাজ্যবাদী চক্রান্তের বছর বছর বেতন-ফি বৃদ্ধি করে চলছে।

বাংলাদেশের বর্তমান শিক্ষা ব্যবস্থায় বিজ্ঞান শিক্ষার চরম বেহাল অবস্থা। প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ে অবস্থাও ভয়ানক। সমাজের প্রয়োজনের শিক্ষা মানুষের কাছে না পৌঁছিয়ে মুনাফার স্বার্থে শিক্ষাকে পণ্যায়িত করা হয়েছে। পণ্য শিক্ষার বদলে মাতৃভাষার একই ধারায় বিজ্ঞানভিত্তিক উৎপাদনমুখী গণতান্ত্রিক শিক্ষার দাবিতে ছাত্র ফেডারেশন আন্দোলন চলবে। ছাত্রদের উদ্দেশ্যে নেতারা আরও বলেন, এই অবস্থা পাল্টাতে হলে আমাদের প্রচুর আত্মমর্যাদা সম্পন্ন দেশ প্রেমিক মানুষ দরকার। অধিকারের জন্য লড়বে, ধর্ম-বর্ণ-লিঙ্গ নির্বিশেষে সকল মানুষের নিরাপত্তার জন্য লড়বে।

এনএফ৭১/আরএইচ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top