• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


সাতক্ষীরার উপকূলীয় অঞ্চলে টেকসই বেড়িবাঁধ নির্মাণের দাবীতে মানববন্ধন

সাতক্ষীরা থেকে | প্রকাশিত: ৩ জুন ২০২১, ০০:০৮

সাতক্ষীরার উপকূলীয় অঞ্চলে টেকসই বেড়িবাঁধ নির্মাণের দাবীতে মানববন্ধন

সাতক্ষীরার উপকূলীয় অঞ্চলে টেকসই বেঁড়িবাঁধ নির্মাণ ও জলাবদ্ধতা নিরসনে দাবীতে এবং প্রাণ সায়ের খাল খননে চরম অনিয়ম দূর্নিতীর প্রতিবাদে মানববন্ধন কর্মসুচি পালিত হয়েছে। জেলা নাগরিক অধিকার ও উন্নয়ন সমন্বয় কমিটির আয়োজনে বুধবার বেলা ১১টায় সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে উক্ত মানববন্ধন কর্মসুচি পালিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, “সাতক্ষীরা উপকূলে প্রতিবছর বেড়িবাঁধ ভেঙে হাজার হাজার বিঘা মৎস্য ঘের ও ফসলি জমি তলিয়ে যায় ও শত শত মানুষের ঘরবাড়ি বিধ্বস্ত হয়। উপকূলের ক্ষতিগ্রস্থ মানুষ পথে বসে, আর পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা পকেট ভরেন। তারা চাননা টেকসই বেড়িবাঁধ নির্মাণ হোক। তারা চান প্রতিবছর বেড়ি বাঁধ ভেঙ্গে গিয়ে তা সংস্কারে নামে বরাদ্ধ আসুক এবং তাদের পকেট ভারী হোক।

এ যাবৎকাল উপকূলের বেড়িবাঁধ সংস্কারে যে বরাদ্দ এসেছে তা হরিলুট হয়েছে। বক্তারা এ সময় তদন্তপূর্বক এসব পানি উন্নয়ন বোর্ডের অসাধু দূর্নীতিবাজ কর্মকর্তাদের আইনের আওতায় এনে বিচারের দাবী জানান।

বক্তারা আরো বলেন, সাতক্ষীরা শহরের মাঝ দিয়ে প্রবাহিত প্রান সায়ের খাল খননের নামে চরম অনিয়ম ও দূর্নীতি করা হয়েছে। লুটপাট করা হয়েছে কোটি কোটি টাকা। সিডিউল অনুযায়ী এই খাল খনন করা হয়নি। খাল খনন শেষ হ্রয়ার আগেই তড়িঘড়ি করে খালে পানি ঢুকিয়ে দেওয়া হয়েছে।

এছাড়া খাল খননে অনিয়ম-দূর্নীতি ঢাকতে খালে আলোক সজ্জা ও নৌকা ভাসানো হয়েছে। বক্তারা এ সময় খাল পূণঃখনন ও খননে অনিয়ম-দূর্নীতিতে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন এবং ঠিকাদারের বিল বন্ধ করে দেয়ার জোর দাবী জানান। একইসাথে তারা শহরের জলাবদ্ধতা নিরসনেরও দাবী জানান।

সংগঠনটির সভাপতি ও দৈনিক দৃষ্টিপাত সম্পাদক জি.এম নুর ইসলামের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, সাতক্ষীরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী সুজন, সাবেক সাধারন সম্পাদক মোস্তাফিজুর রহমান উজ্জল, জেলা নাগরিক অধিকার ও উন্নয়ন সমন্বয় কমিটির সিনিয়র সহসভাপতি বিশিষ্ট সমাজসেবক আলহাজ্ব ডা.আবুল কালাম বাবলা, অধ্যাপক মোজাম্মেল হোসেন, কাজী শওকত হোসেন ময়না, পৌর কাউন্সিলর ফারহা দীবা খান সাথী, সাধারণ সম্পাদক মশিউর রহমান বাবু, যুগ্ম সম্পাদিকা ফরিদা আক্তার বিউটি, সাংগঠনিক সম্পাদক ও জেলা মহিলা আওয়ামীলীগের সাধারন সম্পাদকসহ আরও অনেকে।

এনএফ৭১/জেএস/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top