• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


বিপিএল-২০২২

ঢাকার দেয়া বড় স্কোর তাড়া করল খুলনা

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ২২ জানুয়ারী ২০২২, ২২:২০

ঢাকার দেয়া বড় স্কোর তাড়া করল খুলনা

বাংলাদেশ প্রিমিয়ার লিগের অষ্টম আসরে মিনিস্টার গ্রুপ ঢাকার দেয়া ১৮৩ রান তাড়া করে জয় পেয়েছে খুলনা টাইগার্স। রনি তালুকদার, আন্দ্রে ফ্লেচারের ঝড়ো ব্যাটিংয়ে ৫ উইকেটের জয়ে টুর্নামেন্ট শুরু করেছে খুলনা।

শুক্রবার (২১ জানুয়ারি) বিপিএলের উদ্বোধনী ম্যাচে চট্টগ্রাম-বরিশালের ম্যাচটিতে খুব বেশি রান দেখা না গেলেও ঢাকা-খুলনা ম্যাচে ছিল রান বন্যা। যেখানে আগে ব্যাট করে তামিম ইকবালের ফিফটিতে স্কোরবোর্ডে ১৮৩ রানের বিশাল সংগ্রহ পায় ঢাকা।

মিরপুরে ১৮৪ রানের লক্ষ্য টপকাতে নেমে শুরুটা অবশ্য ভালো হয়নি খুলনার। শেষবেলায় দল পাওয়া তানজিদ তামিম নিজের জাত চেনাতে পারেননি, ইনিংসের দ্বিতীয় ওভারে শুভাগত হোমের লেন্থ বল পড়তে না পেরে বোল্ড হন ব্যক্তিগত ২ রানে। দ্বিতীয় উইকেটে ঝড় তোলেন আন্দ্রে ফ্লেচার, সমান তালে তাল মিলিয়ে ঢাকার বোলারদের দুঃস্বপ্ন বনে যান রনি। তৃতীয় ও চতুর্থ ওভারে দুজন তোলেন ১৯ রান।

ফ্লেচার ঝড় থামার পর অবশ্য মুশফিকুর রহিমও দ্রুত বিদায় নেন। এবাদত হোসেনের এক্সটা বাউন্স আর গতির কাছে কুপোকাত মুশফিক। বাধ্য হন ক্যাচ তুলে দিতে। মুশফিক ৬ রান করে আউট হলে ঝড়ো ব্যাটিংয়ে ফিফটি তুলে নেন রনি। মাত্র ৩১ বলে আসে তার এক অর্ধশতক। যদিও রনি জয়ের আনুষ্ঠানিকতা সেরে আসতে পারেননি। ৪২ বলে ৬১ রান করে আউট হন এবাদতের বলে। যেখানে ৭টি চারের সঙ্গে ছয় মারেন একটি।

পরে ইয়াসির আলি রাব্বি ও থিসারা পেরেরার পার্টনারশিপে জয়ের দিকে ছুঁটছিল খুলনা। তবে তাদের জয়ের পথে খানিক ধাক্কা লাগে রাব্বি ১৩ রান করে আউট হলে। তবে বিপদ স্থায়ী হতে দেননি পেরেরা। শেষ ৩ ওভারে ২৪ রান প্রয়োজন হলে শেখ মেহেদী হাসানকে নিয়ে বাকি অনুষ্ঠানিকতা সারেন এই লঙ্কান। এতে ৫ উইকেট হারিয়েই জয় পায় খুলনা।

এনএফ৭১/এমএ/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top