• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


বেড়েছে ভোজ্যতেল ও পেঁয়াজের দাম

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২৮ মে ২০২১, ২০:৩৪

বেড়েছে ভোজ্যতেল ও পেঁয়াজের দাম

গত সপ্তাহের তুলনায় বাজারে দাম বেড়েছে ভোজ্যতেল, ও পেঁয়াজের। তবে কমেছে পাকিস্তানি কক বা সোনালী মুরগির দাম। অন্যান্য পণ্যের দাম আগের মতোই আছে।

শুক্রবার (২৮ মে) সকালে রাজধানী মোহাম্মদপুর কৃষি মার্কেট, শ্যামলী সমবায় বাজার ঘুরে বাজার দরের এ চিত্র উঠে এসেছে।

সরেজমিনে দেখা গেছে, সয়াবিন তেলের দাম লিটারপ্রতি ৯ টাকা বাড়ানো হয়েছে। প্রতি লিটার সয়াবিন বিক্রি হচ্ছে ১৫৩ টাকায়, যা এতদিন ছিল ১৪৪ টাকা। পাঁচ লিটারের এক বোতল তেল পাওয়া যাচ্ছে ৭২৮ টাকায়।

বাজার ঘুরে দেখা যায়, সোনালী মুরগির কেজি বিক্রি হচ্ছে ২১০ থেকে ২৩০ টাকায়, যা গত সপ্তাহে ছিল ২৩০ থেকে ২৫০ টাকার মধ্যে। আগের সপ্তাহের মতো ব্রয়লার মুরগির কেজি ১৪০ টাকা ও লাল লেয়ার মুরগির কেজি বিক্রি হচ্ছে ২৩০ থেকে ২৪০ টাকা।

সোনালী মুরগির দাম কমার বিষয়ে ব্যবসায়ীরা জানিয়েছেন, ঈদের পর থেকেই সোনালী মুরগির দাম কমছে। দফায় দফায় দাম কমে এই মুরগির দাম কেজিপ্রতি লেয়ার মুরগির চেয়েও কমে গেছে।

কাঁচাবাজার ঘুরে দেখা গেছে, এ সপ্তাহে পেঁয়াজের দাম কেজিতে ৫টাকা বেড়েছে। প্রতি কেজি দেশি ও আমদানি করা পেঁয়াজ বিক্রি হচ্ছে ৪৫ টাকা। যা ৭ দিন আগেও ৪০ টাকায় বিক্রি হয়েছে।

এছাড়া প্রতিকেজি গাজর বিক্রি হচ্ছে ৪০ টাকা, বেগুন ৩০ থেকে ৪০ টাকা, করলা ৪০ থেকে ৫০ টাকা, মুলা ৪০ টাকা, ঢেঁড়স ৫০ থেকে ৬০ টাকা, টমেটো ৩০ থেকে ৪০ টাকা, বরবটি ৬০ টাকা, মিষ্টি কুমড়া ২০ থেকে ৩০ টাকা, চিচিঙ্গা ৩০ টাকা, পটল ৪০ থেকে ৫০ টাকা, লতি ৬০ টাকা, সাজনা ৫০ থেকে ৬০ টাকা, আলু ২০ টাকা, কাঁচামরিচ ৪০ থেকে ৫০ টাকায়। প্রতিপিস লাউ আকারভেদে বিক্রি হচ্ছে ৫০ টাকা, বাঁধাকপি ৩০ টাকায়। কাঁচকলার হালি বিক্রি হচ্ছে ৩০ থেকে ৩৫ টাকায়। পেঁপে প্রতিকেজি বিক্রি হচ্ছে ৪০ থেকে ৫০ টাকা, শসা ৪০ টাকা, মটরশুঁটি ৫০ থেকে ৬০ টাকা, কাকরোল ৬০ টাকা ও লেবুর হালি বিক্রি হচ্ছে ১৫ থেকে ২০ টাকায়।

এনএফ৭১/আরএইচ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top