• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


‘হাওয়া’ সিনেমার বিরুদ্ধে মামলার প্রতিবাদ শিল্পী সংঘের

বিনোদন ডেস্ক | প্রকাশিত: ২৫ আগষ্ট ২০২২, ০৩:৪৬

‘হাওয়া’ সিনেমার বিরুদ্ধে মামলার প্রতিবাদ শিল্পী সংঘের

‘হাওয়া’ সিনেমার সম্প্রচার বন্ধ চেয়ে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী খন্দকার হাসান শাহরিয়ার। সোমবার (২২ আগস্ট) রেজিস্ট্রি ডাক ও ই-মেইলের মাধ্যমে তিনি এ নোটিশ পাঠান। এতে বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডকে আগামী ৭ কার্যদিবসের মধ্যে নোটিশের জবাব দিতে বলা হয়েছে। এর ব্যত্যয় হলে আইনি পদক্ষেপ নেওয়া হবে।

এ নোটিশের প্রতিবাদ জানিয়েছে অভিনয় শিল্পী সংঘ। ছোট পর্দার শিল্পীদের সংগঠনটির সভাপতি আহসান হাবিব নাসিম ও সাধারণ সম্পাদক রওনক হাসানের সই করা একটি প্রতিবাদলিপি সামাজিক যোগাযোগমাধ্যমেও ছড়িয়ে পড়েছে। শিল্পী ও কলাকুশলীরা এটি শেয়ার করে সমর্থন জানাচ্ছেন।

প্রতিবাদলিপিতে বলা হয়, বাংলাদেশের চলচ্চিত্র যখন কয়েকজন তরুণ, মেধাবী, শিক্ষিত শিল্পী, নির্মাতার হাত ধরে ধ্বংসস্তূপ থেকে আবার নতুনভাবে একটু একটু করে মাথা উঁচু করে দাঁড়াতে শুরু করেছে, আবার যখন সিনেমা হলে মানুষের জোয়ার নেমেছে, মানুষ দলে-বলে সিনেমা দেখতে আসছেন, ঠিক তখনই এ জোয়ার বন্ধ করার ষড়যন্ত্র নিয়ে অশুভ শক্তি মাথাচাড়া দিয়ে দাঁড়িয়েছে।

‘বিভিন্ন সময়ে বিভিন্নভাবে এ অশুভ শক্তি বাংলাদেশের শিল্প, সাহিত্য, সংস্কৃতিকে ধ্বংস করার জন্য জঘন্যতম তৎপরতা চালিয়ে আসছে। এবার তারা আইনের ধারা-উপধারাকে ঢাল হিসেবে ব্যবহার করে যে হাওয়ায় পুরো বাংলাদেশ ভাসছে, সেই হাওয়াকে রুদ্ধ করার ষড়যন্ত্রের নকশা নিয়ে উপস্থিত। বলা হচ্ছে হাওয়া চলচ্চিত্রের সব ধরনের প্রদর্শনী বন্ধ করতে হবে। বলা হচ্ছে, বন্যপ্রাণী আইন লঙ্ঘন হয়েছে। আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল।’

এতে আরও বলা হয়, শিল্পী সাহিত্যিক সংস্কৃতিকর্মী মানেই তারা সমাজের সবচেয়ে সচেতন জনগোষ্ঠীর অংশ। আমরা কখনো আমাদের সমাজ, পরিবেশ ও প্রকৃতিবিরুদ্ধ কোনো কর্মকাণ্ডকে সমর্থন করি না। বরং সব ধরনের সমাজ সচেতনতামূলক কর্মকাণ্ডে শিল্পীরাই সর্বাগ্রে সবসময় ভূমিকা পালন করে আসছে। নাটক চলচ্চিত্র নির্মাণে কখনো শিল্পী নির্মাতারা পশু-পাখি, প্রাণী হত্যা ও নির্যাতন করেন না। গল্পের প্রয়োজনেই কখনো কখনো পশু-পাখিদের দেখানো হয়ে থাকে, যা হাওয়া চলচ্চিত্রে ঘটেছে।

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top