• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


দেশের জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’এবার ফেনীতে  

নিশি রহমান | প্রকাশিত: ২৬ ডিসেম্বর ২০২২, ০৩:৩৭

ইত্যাদি উপস্থাপক হানিফ সংকেত

দেশের জনপ্রিয় ‘ইত্যাদি’র বছরের শেষ পর্ব ধারণ করা হয়েছে ফেনী সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে। গত ১৭ ডিসেম্বর বিদ্যালয়ের মাঠে জেলা প্রশাসন ও ফেনী পৌরসভার সহযোগিতায় অনুষ্ঠানটি ধারণ করা হয়েছে বলে জানিয়েছে প্রযোজনা প্রতিষ্ঠান ফাগুন অডিও ভিশন। বরাবরের মতোই ইত্যাদি সাজানো হয়েছে বিভিন্ন সেগমেন্ট দিয়ে।

এবারের অনুষ্ঠানে আধুনিক ও ফোকের ফিউশনে একটি দ্বৈত সংগীত গেয়েছেন এ সময়ের জনপ্রিয় কণ্ঠশিল্পী পান্থ কানাই ও ডলি সায়ন্তনী।

গানটির কথা লিখেছেন কবির বকুল, সুর ও সংগীতায়োজন করেছেন আকাশ মাহমুদ। আরও রয়েছে ফেনী জেলাকে নিয়ে একটি পরিচিতিমূলক গানের সঙ্গে স্থানীয় প্রায় শতাধিক নৃত্যশিল্পীর নাচ।

নিয়মিত আয়োজনে রয়েছে ফেনীর ইতিহাস, ঐতিহ্য, মুক্তিযুদ্ধ এবং কীর্তিমান ব্যক্তি ও ফেনীর সীমান্তবর্তী মানুষের সুখ-দুঃখ, জীবনযাপনের ওপর একটি অনুসন্ধানী প্রতিবেদন। রয়েছে বিভিন্ন প্রসঙ্গ নিয়ে নানি-নাতির কথার মাতামাতি। এ ছাড়া মঞ্চে ফেনী অঞ্চলের একটি অন্যতম প্রধান সমস্যা নিয়ে নাটিকাতে অভিনয় করেছেন ফেনীর কয়েকজন অভিনেতা-অভিনেত্রী।

আরও পডুন: সঞ্জীব চৌধুরীর জন্মদিনে টিএসসিতে সঞ্জীব উৎসব

দর্শক পর্বের বিভিন্ন কর্মকাণ্ড ছিল ফেনীকে ঘিরে। এ পর্বে দর্শকদের হাতে পুরস্কার তুলে দেন ফেনীর মেয়ে অভিনেত্রী শমী কায়সার। নিয়মিত পর্বসহ এবারও রয়েছে বিভিন্ন সমসাময়িক ঘটনা নিয়ে নাট্যাংশ শীতের পিঠায় যান্ত্রিক ছোঁয়ায় ঐতিহ্যের সর্বনাশ, চামচা প্রীতিতে অপ্রীতিকর ঘটনা, প্রযুক্তির অপব্যবহার থেকে মুক্তির উপায়, বিষাক্ত আসক্তি, মানবতার নামে ব্যবসা, সংক্রামক উত্তেজনা।

বরাবরের মতো এবারও অনুষ্ঠানটির বিভিন্ন স্ক্রিপ্ট রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। এটি আগামী ৩০ ডিসেম্বর বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে রাত ৮টার বাংলা সংবাদের পর প্রচার হবে।

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top