• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২

কাতার বিশ্বকাপ দেখতে লাগবে না করোনা পরীক্ষা

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ২৯ অক্টোবর ২০২২, ০২:০২

কাতার বিশ্বকাপ দেখতে লাগবে না করোনা পরীক্ষা

কাতার বিশ্বকাপের আর বাকি মাত্র ২৩ দিন। এর ঠিক আগে আয়োজক কাতার দিল এক নতুন ঘোষণা। বিশ্বকাপের দর্শনার্থীদের জন্য করোনা পরীক্ষার বাধ্যবাধকতা তুলে দিয়েছে দেশটি।

কাতারের স্বাস্থ্য মন্ত্রণালয় গত বুধবার এক বিবৃতিতে জানিয়েছে বিষয়টি। সেখানে বলা হয়েছে, ‘কাতারে আসার আগে বিশ্বকাপের দর্শনার্থীদেরকে আর কোভিড-১৯ পিসিআর কিংবা র‍্যাপিড অ্যান্টিজেন টেস্ট করতে হবে না।’ এই নিয়ম কার্যকর হবে আগামী ১ নভেম্বর থেকে।

এর আগে গেল মাসে কাতার ঘোষণা দিয়েছিল আরেক নিয়ম। সেবার জানানো হয়েছিল করোনা টিকা আর বাধ্যতামূলক নয়। এর ফলে বিশ্বকাপের জন্য কাতার ভ্রমণে আগ্রহী ১০ লাখেরও বেশি দর্শককে করোনা টিকা না নিলে খেলা দেখার অনুমতি দেওয়া হয়ে যায়।

করোনা মহামারির পর এই কাতার বিশ্বকাপই হতে যাচ্ছে বিশ্বের সবচেয়ে বড় ক্রীড়া আসর, যেখানে থাকছে দর্শকদের পূর্ণ প্রবেশাধিকার। এর আগে গেল বছর অলিম্পিক গেমসে কোনো দর্শকের প্রবেশাধিকার দেওয়া হয়নি।

বুধবার এই বিবৃতিতে আরো জানানো হয়, কাতারের নাগরিক ও সেখানে বসবাসকারীদের জন্যও বাইরে থেকে দেশে ফিরলে পিসিআর কিংবা র‍্যাপিড অ্যান্টিজেন টেস্ট করাতে হবে না আর।

এই নিয়মটি চালু হবে আগামী ১ নভেম্বর, যখন থেকে কাতারে শুধুমাত্র হায়া কার্ডধারীরাই ঢুকতে পারবেন। এরপর থেকে ডিসেম্বর পর্যন্ত হায়া কার্ডকেই দেশটিতে ঢোকার জন্য বাধ্যতামূলক ডকুমেন্ট গণ্য করা হবে। এই ডকুমেন্টটি কেবল খেলোয়াড়, স্টাফ, ম্যাচ অফিসিয়াল, গণমাধ্যমকর্মী, বিশ্বকাপের টিকিটধারী ও তাদের অতিথিদেরকেই দেওয়া হয়েছে।

এনএফ৭১/আরআর/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top