• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


৩৩ বছরের অপেক্ষা ঘুচিয়ে চ্যাম্পিয়ন নাপোলি

রাজিউর রাহমান | প্রকাশিত: ৫ মে ২০২৩, ১৮:৫৩

ছবি: সংগৃহীত

পাঁচ ম্যাচ বাকি থাকতেই ইতালিয়ান লিগের শিরোপা ঘরে তুলেছে নাপোলি। বৃহস্পতিবার (৪ মে) রাতে উদিনেসের মাঠে ১-১ ড্র করে নাপোলি। এই ড্রয়ের ফলে ৩৩ ম্যাচে ৮০ পয়েন্ট নিয়ে শিরোপা নিশ্চিত করল লুসিয়ানো স্পাল্লেত্তির দল।

৩৩ বছর আগে সর্বশেষ লিগ শিরোপা জিতেছিল নাপোলি। সেবার ডিয়াগো ম্যারাডোনার হাত ধরে এসেছিল শিরোপা। এর তিন দশকের বেশি সময় পর আবার শিরোপা স্বাদ পেল দলটি।

ম্যাচের ১৩ মিনিটের মাথায় সান্দি লভরিকের গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। ১-০ গোলে পিছিয়ে থেকেই বিরতিতে যায় নাপোলি। মনে হচ্ছিল, শিরোপা উৎসবের অপেক্ষা বোধ হয় আরও বাড়বে তাদের।

তবে বিরতির পর নিজেদের খুঁজে পায় নাপোলি। ৫২ মিনিটে তাদের সমতায় ফেরান পুরো মৌসুমে দারুণ খেলা ওসিমেন। আর এই গোলই নাপোলিকে তৈরি করে দেয় উৎসবের উপলক্ষ।  তবে শেষ পর্যন্ত জয় পায়নি নাপোলি, ১-১ গোলে ড্র হয়েছে ম্যাচ। উৎসবের রঙে রাঙাতে ওই এক পয়েন্টই যথেষ্ট ছিল।

দ্বিতীয় স্থানে থাকা লাজিওর থেকে ১৬ পয়েন্ট এগিয়ে থাকায় পাঁচ ম্যাচ হাতে রেখেই শিরোপা নিশ্চিত হয়েছে নাপোলির। লিগে এটি তাদের তৃতীয় শিরোপা। এরআগে জিতেছিল ১৯৮৭ আর ১৯৯০ সালে। দুইবারই শিরোপাজয়ী দলের সদস্য ছিলেন ম্যারাডোনা।

নাপোলিকে সেই সোনালি দিনের স্মৃতিতে ফেরানো কোচ লুসিয়ানো স্পালেত্তি শিরোপা জয়ের উৎসব নিয়ে বলেন, 'নাপোলির সমর্থকদের এই খুশি দেখেই বোঝা যাচ্ছে তাদের অনুভূতিটা কেমন। জীবন কঠিন হয়ে গেছে, এই মানুষগুলো এই মুহূর্তের অপেক্ষায় ছিল। তাদের এভাবে উদযাপন করার অধিকার আছে। তাদের এই আনন্দ এনে দিতে পেরে ভালো লাগছে।'




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top