• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ফাউন্ডেশন ফেইসে ঠিকমত বসানোর সমাধান

লাইফস্টাইল ডেস্ক | প্রকাশিত: ১৪ জানুয়ারী ২০২২, ০১:৪৭

ফাউন্ডেশন ফেইসে ঠিকমত বসানোর সমাধান

ফাউন্ডেশন ফেইসে ঠিকমত না সেট হওয়ার পেছনে বেশ কতগুলো কারণ আছে। মেকআপের বেসিক কিছু টেকনিক আগে আপনাকে রপ্ত করতে হবে। সেই সাথে একটা ফ্ললেস বেইজ মেকআপের জন্য কী কী টুলস প্রয়োজন, মেকআপের স্টেপগুলো কী সেগুলো জেনে নিতে হবে। তা না হলে মেকআপ করার পর সেটা লং লাস্টিং হবে না, ফেটে ফেটে যাবে! ফাউন্ডেশন ফেইসে ঠিকমত সেট রাখতে কী করা যেতে পারে তা দেখে নেয়া যাক-

  • স্কিনকে তৈরি করে নিন:

ফেইসওয়াশ দিয়ে মুখ ক্লিন করে নিন প্রথমেই। দরকার হলে স্ক্রাবিং করে নিতে পারেন। স্কিনে ডেড সেলস, ময়লা থাকলে মেকআপ ভালোভাবে বসবে না। চাইলে একটা শীটমাস্ক লাগাতে পারেন। আর না চাইলে ফেইস পরিষ্কার করে রোজ ওয়াটার স্প্রে করে নিন। এতে আপনার স্কিন ফ্রেশ ও হাইড্রেটেড দেখাবে।

  • স্টেপ অনুযায়ী মেকআপ অ্যাপ্লাই করুন:

প্রথমে প্রাইমার দিয়ে বেইস মেকআপ শুরু করুন। অয়েলি ত্বক হলে ম্যাটিফাইং প্রাইমার ইউজ করবেন। মুখে ভিসিবল পোর থাকলে পোর মিনিমাইজিং প্রাইমার অ্যাপ্লাই করুন। চোখের নিচে কালো দাগ, ব্রণের স্পট ঢাকতে কন্সিলার ও কালার কারেক্টর ইউজ করতে পারেন। এতে বেইস মেকআপ নিখুঁত ও ফ্ললেস হয়। এবার ফাউন্ডেশন অ্যাপ্লাইয়ের পালা। আপনার প্রয়োজন অনুযায়ী যতটুকু ফাউন্ডেশন দরকার, ঠিক ততটুকু নিয়েই ব্লেন্ড করুন। মুখে ক্রিম দেয়ার মত ঘষাঘষি করলে কিন্তু ফাউন্ডেশন কেকি দেখাবে! সঠিক নিয়মে ফাউন্ডেশন অ্যাপ্লাই করুন।

  • ফাউন্ডেশন অ্যাপ্লাইয়ের সময় ব্রাশ বা বিউটি স্পঞ্জ ব্যবহার করুন:

আমরা অনেকেই আঙ্গুল দিয়েই ফাউন্ডেশন অ্যাপ্লাই করে ফেলি। ঠিকমত স্কিনে বসছে না, ভেসে ভেসে থাকছে, ফাউন্ডেশন দিলে স্কিন আনইভেন লাগছে, এসবের কারণ হতে পারে এই ভুল নিয়মে ফাউন্ডেশন লাগানো! একটি ড্যাম্প বিউটি স্পঞ্জের সাহায্যে ব্লেন্ড করে ফাউন্ডেশন লাগিয়ে নিতে পারেন। অথবা ফাউন্ডেশন অ্যাপ্লাই করার জন্য ফ্লাট ব্রাশ পাওয়া যায়, সেটিও ইউজ করতে পারেন। বিগেনার হলে বিউটি স্পঞ্জ দিয়ে শুরু করা যেতে পারে। এই টুলসগুলো ব্যবহার করলে বেইস মেকআপ স্মুথ ও ইভেন হয়, ফেইসে ভালোভাবে বসে।

  • লুস পাউডার বা কমপ্যাক্ট পাউডার দিয়ে সেট করে নিন:

ফাউন্ডেশন অ্যাপ্লাই করার পর অবশ্যই সেটা সেট করে নিতে হবে। পাউডার ব্রাশের সাহায্যে লুস পাউডার লাগিয়ে নিলে অতিরিক্ত তৈলাক্তভাব দূর হয়। টাচআপের জন্য আমার পছন্দ কমপ্যাক্ট পাউডার, ইজিলি মেকআপটা সেট করে নিতে পারি। যারা রেগুলার লুকের জন্য ফাউন্ডেশন ব্যবহার করেন, তারা এর সাথে বিবি পাউডারও ইউজ করতে পারেন। এতে আপনার লুকটা ন্যাচারাল লাগবে।

  • সেটিং স্প্রে দিতে ভুলবেন না:

আমাদের দেশের আবহাওয়াতে খুব তাড়াতাড়ি মেকআপ গলে যেতে পারে, ঘামে নষ্ট হয়ে যেতে পারে। ফাউন্ডেশন ভেসে ভেসে থাকতে পারে ফেইসে এই কারণে। তাই বের হওয়ার আগে সেটিং স্প্রে দিতে ভুলবেন না।

এনএফ৭১/এমএ/২০২২

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top