• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


টকদইয়ের কাস্টার্ড রেসিপি

লাইফস্টাইল ডেস্ক | প্রকাশিত: ১৯ জানুয়ারী ২০২২, ০২:৫৬

টকদইয়ের কাস্টার্ড রেসিপি

দই বাঙালিদের একটি ট্র্যাডিশনাল ডেজার্ট। ছোট বড় কোনো সেলিব্রেশনে বা ঘরোয়া অনুষ্ঠানে ডেজার্টের মেন্যুতে দই মানিয়ে যায় খুব সহজেই। টকদই ব্যবহার করে সহজেই বানিয়ে ফেলা যায় খুবই আকর্ষণীয় মজাদার একটি আইটেম। এটি খেতে ভীষণ মজা! আজকে আমরা জেনে নিবো কীভাবে টকদই দিয়ে ঘরে বসে বানিয়ে নেওয়া যায় টকদই কাস্টার্ড। তাহলে টকদই কাস্টার্ড রেসিপিটি দেখে নিন-

উপকরণ :

টকদই- ২ কাপ
কনডেন্সড মিল্ক- ১ কাপ
কয়েক রকমের ফল- ইচ্ছামতো (ছোট করে কাটা, যেমনঃ আপেল, কমলা, আম, বেদানা, আঙ্গুর, কলা ইত্যাদি)
ভ্যানিলা অথবা ম্যাংগো ফ্লেবারের আইসক্রিম- ১ কাপ

প্রস্তুত প্রণালী:

১. প্রথমে একটি পরিষ্কার পাতলা সুতির কাপড়ে টকদই নিয়ে তা থেকে ভালোভাবে পানি ঝরিয়ে নিতে হবে।

২. এখন একটি বাটিতে টকদই নিয়ে তাতে কনডেন্সড মিল্ক এবং আইসক্রিম দিয়ে মিক্স করে নিন। আপনার পছন্দমতো ফ্লেবারের আইসক্রিম ইউজ করতে পারেন।

৩. মিক্স করা হলে তাতে পছন্দ মতো টুকরো করে কেটে রাখা ফলগুলো দিয়ে আবারো ভালো ভাবে মিক্স করে নিন। যেভাবে কাস্টার্ড বানানোর সময় ফ্রুট দেওয়া হয়, সেভাবেও লেয়ার করে সাজিয়ে নিতে পারেন।

৪. এবার কমপক্ষে ১ ঘণ্টা ফ্রিজে সেট করার জন্যে রেখে দিন। ব্যস, টকদই কাস্টার্ড রেডি হয়ে গেলো! ঠাণ্ডা ঠাণ্ডা সার্ভ করে দিন।

এনএফ৭১/এমএ/২০২২

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top