• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


সহজেই বানিয়ে ফেলুন কলার পুডিং

লাইফস্টাইল ডেস্ক | প্রকাশিত: ৬ ফেব্রুয়ারী ২০২২, ০১:৪০

সহজেই বানিয়ে ফেলুন কলার পুডিং

কলা কালচে হয়ে গেলে আমরা অনেকেই সেটি ফেলে দেই। তবে কালচে কলা ফেলে না দিয়ে এটি দিয়ে বানিয়ে ফেলতে পারেন মজাদার পুডিং। এটি খেতে যেমন সুস্বাদু, তেমনি পুষ্টিগুণের দিক থেকেও অনন্য। জেনে নিন এর রেসিপি-

প্যানে ৩ টেবিল চামচ চিনি ও সামান্য পানি জ্বাল দিয়ে ক্যারামেল তৈরি করুন। ক্যারামেল তৈরি হলে নামিয়ে সঙ্গে সঙ্গে পুডিং বসানোর বাটিতে ঢেলে নিন।

একটি বাটিতে ২টি কলা চটকে ২টি ডিম মিশিয়ে নিন। মিশ্রণটি ব্লেন্ডারে ঢেলে ২ টেবিল চামচ চিনি ও ১ কাপ দুধ দিয়ে ব্লেন্ড করে নিন। মিহি ব্লেন্ড হয়ে গেলে ছেঁকে ক্যারামেল দেওয়া বাটিতে নিয়ে নিন। উপরের ফেনাগুলো চামচ দিয়ে সরিয়ে ফেলুন। বাটি ঢেকে নিন ফয়েল পেপার দিয়ে।

প্যানে ফুটন্ত পানি দিয়ে উপরে স্ট্যান্ড বসান। স্ট্যান্ডে বাটি বসিয়ে ঢেকে দিন প্যান। মাঝারি আঁচে ৩০ মিনিট রেখে দিন চুলায়। পুডিং হয়ে গেলে নামিয়ে বাটি থেকে বের করে কেটে পরিবেশন করুন।

এনএফ৭১/এমএ/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top