• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ত্বক উজ্জ্বল করবে রাইস ওয়াটার

রাজিউর রাহমান | প্রকাশিত: ২৩ মার্চ ২০২৩, ২২:০৪

রাইস ওয়াটার

আমাদের দেশে দিনে অন্তত একবেলা ভাত রান্না হয় না, এমন বাড়ি খুঁজে পাওয়া মুশকিল। ভাত রান্নার সময় চাল ধোয়া পানি প্রায় সবাই ফেলে দেন। কিন্তু এই সাধারণ জিনিসটি হতে পারে আপনার রূপচর্চার অংশ। নিয়মিত এর ব্যবহারে ত্বক হবে উজ্জ্বল আর প্রাণবন্ত। পাশাপাশি দূর হবে ব্রণের মতো সমস্যাও। আবার ভাত রান্না শেষে যে মাড় আমরা ফেলে দেই, সেটিও কিন্তু ঠান্ডা করে রূপচর্চায় ব্যবহার করা যায়।

ত্বক সুস্থ রাখার পাশাপাশি সুন্দরও রাখতে চাইলে আস্থা রাখতে পারেন রাইস ওয়াটারে। এই ফেলনা জিনিসটি আপনার ত্বক উজ্জ্বল ও সুন্দর করে চমকে দেবে! চাল তো আছেই বাড়িতে, আজই তবে তৈরি করে রাখুন রাইস ওয়াটার আইস কিউব। আর নিয়মিত ব্যবহার করে পেয়ে যান কাঙ্ক্ষিত ত্বক।

যেভাবে ব্যবহার করবেন

একটি বাটিতে আধাকাপ চাল নিন এবং ২ কাপ ফিল্টার করা পানি দিয়ে ভিজিয়ে রাখুন। কয়েক ঘণ্টা পর চাল থেকে পানি ঝরিয়ে নিয়ে সেই পানি আইস কিউব ট্রেতে রাখুন এবং ফ্রিজে রেখে জমিয়ে নিন। এরপর প্রতিদিন সকালে সেই আইস কিউব বের করে মুখে আলতো করে ম্যাসেজ করুন।

চাল ধোয়া পানির আইস কিউব আপনার মুখের ব্রণ সমস্যা দূর করার পাশাপাশি ও প্রাকৃতিক উপায়ে ত্বক উজ্জ্বল হবে। এর ফলে ত্বক নরম এবং কোমল অনুভূত হবে। শুধু তাই নয়, এটি একটি প্রাকৃতিক সানস্ক্রিন হিসেবেও কাজ করে।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top