• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


"অগ্রাধিকারের ভিত্তিতে হজের যাওয়ার সুযোগ দেওয়া হবে"

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ৯ সেপ্টেম্বর ২০২১, ১৮:৩৮

ধর্ম প্রতিমন্ত্রীমো. ফরিদুল হক খান

হজে গমনের অনুমতি পাওয়া গেলে অগ্রাধিকারের ভিত্তিতে পূর্বে যারা প্রাক-নিবন্ধন ও নিবন্ধন করেছেন তাদের হজের যাওয়ার সুযোগ দেওয়া হবে বলে জানিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান। বুধবার (৮ সেপ্টেম্বর) বিকেলে ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত সভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, কোনো প্রাক-নিবন্ধন ও নিবন্ধনকারী ব্যক্তি জমাকৃত অর্থ উত্তোলন করতে চাইলে নির্ধারিত নিয়ম অনুসরণ করে উত্তোলন করতে পারবেন জমাকৃত অর্থ। সরকারি ব্যবস্থাপনায় হজে গমনের জন্য নিবন্ধন করেছিলেন ২০২০ সালে তিন হাজার ৪৫৭ জন ব্যক্তি। এদের মধ্যে নিবন্ধন বাতিল করে রিফান্ড গ্রহণ করেছেন ৭৫৭ জন তাদের। এখনো নিবন্ধিত রয়েছেন দুই হাজার ৭০০ জন। বেসরকারি ব্যবস্থাপনায় ২০২০ সালে হজে যাওয়ার জন্য নিবন্ধন করেন ৬১ হাজার ১৪২ জন। তাদের মধ্যে তাদের নিবন্ধন বাতিল করে রিফান্ড গ্রহণ করেছেন সাত হাজার ৭১৯ জন এবং বর্তমানে নিবন্ধিত রয়েছেন ৫৩ হাজার ৪২৩ জন।

এছাড়া নিবন্ধিত হজযাত্রীদের পাসপোর্টের মেয়াদ অতিক্রান্ত হয়ে থাকলে ২০২২ সালে হজে গমনের ক্ষেত্রে তা নবায়নের ব্যবস্থা গ্রহণ করা হবেও জানান তিনি।

এনএফ৭১/এনজেএ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top