• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


খায়রুজ্জামানকে ফিরিয়ে আনতে পদক্ষেপ নিচ্ছে সরকার : পররাষ্ট্র প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১১ ফেব্রুয়ারী ২০২২, ২২:২১

খায়রুজ্জামানকে ফিরিয়ে আনতে পদক্ষেপ নিচ্ছে সরকার : পররাষ্ট্র প্রতিমন্ত্রী

মালয়েশিয়ায় গ্রেফতার হওয়া বাংলাদেশের সাবেক হাইকমিশনার এম খায়রুজ্জামানকে ফিরিয়ে আনতে সরকার পদক্ষেপ নিচ্ছে বলে জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম।

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) তিনি সাংবাদিকদের এ কথা জানান।

প্রতিমন্ত্রী বলেন, এম খায়রুজ্জামান বর্তমানে মালয়েশিয়ার একটি নির্বাসনকেন্দ্রে রয়েছেন। আমি যতদূর জানি, তাকে আবার জিজ্ঞাসাবাদ করার এবং তার বিরুদ্ধে মামলাটি তদন্ত করার সুযোগ রয়েছে। আমি আশা করছি, আমরা তাকে শিগগিরই দেশে ফিরিয়ে আনবো। এরপর আইন মন্ত্রণালয় ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় যৌথভাবে তার বিরুদ্ধে মামলা পরিচালনা করবে।

তিনি বলেন, মালয়েশিয়া সরকার এক চিঠিতে নিশ্চিত করেছে যে, এম খায়রুজ্জামানকে সেখানে অভিবাসন সংক্রান্ত আইন লঙ্ঘনের জন্য গ্রেফতার করা হয়েছে।

শাহরিয়ার আলম বলেন, আমি প্রকৃতপক্ষে এ সম্পর্কে বেশিকিছু জানি না (যে আইনটি লঙ্ঘন করা হয়েছে)। দূতাবাস বিষয়টি জানে। এটি ওভারস্টে করার একটি সমস্যা হতে পারে বা যে প্রক্রিয়ার মাধ্যমে তিনি (এম খায়রুজ্জামান) সেখানে অবস্থান করছিলেন, তার মেয়াদ হয়তো শেষ হয়ে গেছে। এছাড়া এম খায়রুজ্জামানের সত্যিই জাতিসংঘের শরণার্থী কার্ড আছে কি না তা খতিয়ে দেখা হবে বলে জানান তিনি।

এনএফ৭১/এমএ/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top