• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


সবজি-তুলার আড়ালে মাদকপাচার, গ্রেফতার ৭

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১০ এপ্রিল ২০২২, ০১:৫৬

সবজি-তুলার আড়ালে মাদকপাচার, গ্রেফতার ৭

তুলা ও সবজিবাহী যানবাহনের আড়ালে আনা গাঁজা-ফেনসিডিলের চালান জব্দ করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

রাজধানীর মোহাম্মদপুর, নিউ মার্কেট ও হাজারীবাগ এলাকায় অভিযান চালিয়ে ৫৩৭ বোতল ফেনসিডিল ও ১৯ কেজি গাঁজাসহ সাত মাদক কারবারিকে গ্রেফতার করেছে র‌্যাব।

শনিবার (৯ এপ্রিল) র‌্যাব-২ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মো. ফজলুল হক জানান, শুক্রবার (৮ এপ্রিল) রাতে নিউমার্কেট, হাজারীবাগ ও মোহাম্মদপুরে অভিযান চালানো হয়। এসময় ৫৩৭ বোতল ফেনসিডিল ও ১৯ কেজি গাঁজাসহ সাতজনকে করা হয় গ্রেফতার।

তিনি বলেন, র‌্যাব-২ এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে মাদকের একটি বড় চালান রাজধানীর নিউমার্কেট এলাকায় হস্তান্তরের বিষয়ে জানতে পারে।

ওই তথ্যের ভিত্তিতে রাত পৌনে ৮টার দিকে নিউমার্কেট থানার চন্দ্রিমা সুপার মার্কেটের সামনে মিরপুর রোডে চেকপোস্ট বসানো হয়। সেখানে রাত ৮টার দিকে একটি কাভার্ডভ্যান পৌঁছালে থামার জন্য সংকেত দেয় র‌্যাব। এসময় কৌশলে পালানোর চেষ্টা করে কাভার্ডভ্যানটি। কিন্তু আরিফ হোসেনকে (৩৪) আটক করা হয়। পরে তার উপস্থিতিতে তুলা বোঝাই কাভার্ডভ্যান তল্লাশিকালে কেবিন থেকে দুটি ব্যাগের মধ্যে সাদা রংয়ের পলিথিন ও খাকি স্কসটেপ মোড়ানো অবস্থায় ২৯২ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়।

আরিফ জিজ্ঞাসাবাদে তুলার আড়ালে মাদক পরিবহনের বিষয়টি স্বীকার করেন। তার বিরুদ্ধে গাজীপুরের টঙ্গী থানায় একটি মাদক মামলা হয়েছে।

অন্যদিকে মাদক পরিবহন ও চোরাচালানের সংবাদে রাত ৮টার দিকে হাজারীবাগ থানার বেড়িবাঁধ রাস্তার ওপর চেকপোস্ট স্থাপন করে র‌্যাব-২ এর আরেকটি দল। এসময় একটি পিকআপ তল্লাশি করে সবজি পরিবহনের ক্যারেটের মধ্যে ২৪৫ বোতল ফেনসিডিল ও তিন কেজি গাঁজা পাওয়া যায়।

ঘটনাস্থল থেকে পিকআপচালক মো. মহিন (৩২) ও শাহিন মিয়া (৩২) মো. রনিকে (৩২) গ্রেফতার করা হয়।

আটকরা জিজ্ঞাসাবাদে জানায়, তারা সীমান্তবর্তী এলাকা থেকে এ মাদক পরিবহন করে উচ্চমূল্যে বিক্রির উদ্দেশে রাজধানীতে এনেছিল।

মাদকবিরোধী আরেকটি অভিযানে র‌্যাব-২ এর দল মোহাম্মদপুরের সাদেক খান কৃষি মার্কেটের সামনে রায়েরবাজার বেড়িবাঁধ বুদ্ধিজীবী রাস্তার ওপর চেকপোস্ট স্থাপন করে। রাত সোয়া ৮টার দিকে চেকপোস্টে একটি পিকআপভ্যান তল্লাশিকালে লুকানো অবস্থায় ১৬ কেজি গাঁজা উদ্ধার করা হয়। এসময় মানিক (৩২), হালিম (৪২) ও জাফর (৩৯) নামে তিনজনকে করা হয় আটক।

উদ্ধার করা মাদক এবং জব্দ করা আলামতসহ আটকদের সংশ্লিষ্ট থানায় সোপর্দ করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাব।

এনএফ৭১/আরআর/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top