• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


মুক্তিযুদ্ধে বিজয় আসলেও মানুষের মুক্তি আসেনি: ফখরুল

নিউজ ফ্লাশ ৭১ | প্রকাশিত: ১৬ ডিসেম্বর ২০২০, ২৩:০৪

নিজস্ব প্রতিবেদক:

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানিয়েছেন, মুক্তিযুদ্ধে বিজয় আসলেও বাংলাদেশের মানুষের মুক্তি আসেনি। গণতন্ত্র পুনরুদ্ধার ও দলীয় চেয়ারপার্সনের মুক্তির জন্য বিএনপি'র সংগ্রাম অব্যাহত আছে বলেও জানান তিনি।

বুধবার (১৬ ডিসেম্বর) মহান বিজয় দিবসে জাতীয় স্মৃতিসৌধে দলের পক্ষে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা জানান তিনি। এসময় দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভীসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

তিনি জানান, বাঙালি জাতি গণতন্ত্রের যে চেতনা নিয়ে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলো,সে চেতনা আজ সম্পূর্ণভাবে ভুলুণ্ঠিত। আওয়ামী লীগ সরকার একদলীয় শাসন প্রতিষ্ঠার চেষ্টা করছে এবং বিএনপি নেত্রীকে মিথ্যা মামলায় কারাগারে রেখেছে।

তিনি আরও জানান, ‘আমাদের বাক স্বাধীনতা নেই,গণতন্ত্র নেই । সরকার মৌলিক স্বাধীনতা হরণ করেছে। আমরা গণতন্ত্র পুনরুদ্ধার করে বাংলাদেশকে একটি গণতান্ত্রিক রাষ্ট্রে পরিণত করতে সক্ষম হব।’

এনএফ৭১/এবিআর/২০২০




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top