• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


সরকারকে ১ মাসের আল্টিমেটাম

স্বর্ণপদক বিক্রির হুমকি দিলেন কবি নির্মলেন্দু গুণ

রায়হান রাজীব | প্রকাশিত: ২৬ অক্টোবর ২০২২, ২৩:১১

কবি নির্মলেন্দু গুণ

বাড়িতে গ্যাস সংযোগ না পাওয়ায় স্বাধীনতা পদক ও একুশে পদক বিক্রি করে দেওয়ার হুমকি দিয়েছেন তিনি। সেইসঙ্গে গ্যাস সংযোগের জন্য সরকারকে এক মাসের সময়ও বেঁধে দিয়েছেন এই কবি।

গতকাল মঙ্গলবার ফেসবুকে এক পোস্টে নির্মলেন্দু গুণ লিখেছেন, স্বাধীনতা পুরস্কার ও একুশে পদকপ্রাপ্ত দেশের বিশিষ্ট গুণীজনদের অগ্রাধিকারের ভিত্তিতে গ্যাস ও বিদ্যুৎ সংযোগ দেওয়া হোক। রেল এবং বিমানের টিকিটও তাদের জন্য সংরক্ষিত থাকলে ভালো হয়। রাষ্ট্রের সর্বোচ্চ পুরস্কার প্রাপকদের এ রকম সামান্য বাড়তি সুবিধা তো দেওয়া যেতেই পারে।

এরপর ফ্যান-ফলোয়ারদের কাছেই তার সেই আবদার ঠিক কিনা জানতে চান কবি। তিনি বলেন, ‘আপনারা কী বলেন?’

এরপর নিজের দুর্ভোগের কথা শেয়ার করেন নির্মলেন্দু গুণ। তিনি লিখেন, আমি ঢাকার কামরাঙ্গীরচরে একটি ত্রিতল বাড়ি বানিয়েছি ২০১৬ সালে। বিদ্যুৎ-সংযোগ পেলেও আজ পর্যন্ত আমি বারবার চেষ্টা করেও গ্যাস-সংযোগ পাইনি। ফলে খোলা বাজার থেকে চড়া মূল্যে আমাকে তরল গ্যাস কিনতে হয়। এই ক্ষতি পোষাতে আমি পুরস্কারের সঙ্গে পাওয়া আমার স্বর্ণপদক দুটি বেচে দেওয়ার কথা ভাবছি। সরকারকে এক মাস সময় দেওয়া হলো।

এমন পোস্ট করা প্রসঙ্গে নির্মলেন্দু গুণ বলেন, অর্থকষ্টে নয়, গ্যাস–সংযোগ না দেওয়ার ক্ষোভ থেকে ফেসবুকে ওই পোস্ট দিয়েছি। এটা লিখেছি সরকারকে জানাতে যে, রাষ্ট্রীয় পদকপ্রাপ্তদের অন্তত অগ্রাধিকার ভিত্তিতে কিছু নাগরিক সুবিধা দেওয়া উচিত।

কবি ক্ষোভ উগড়ে দিয়ে বলেন, তিতাস গ্যাসের ব্যবস্থাপনা পরিচালক বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ নির্দেশ পেলে বাড়িতেও গ্যাস–সংযোগ দেওয়া যাবে। আমি সে জন্যই গ্যাসের সংযোগ দাবি করেছি। শুধু গ্যাস না, রেল ও বিমানের টিকিটও রাষ্ট্রীয় পদকপ্রাপ্তরা দাবি করতে পারে। আমি তো অর্থ দাবি করিনি, কেবল অগ্রাধিকার ভিত্তিতে কিনে নিতে চেয়েছি।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top