• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


নতুন মোড়কে জামায়াত

নিবন্ধন চেয়ে ইসিতে জামায়াতপন্থী 'বিডিপি'র আবেদন

রায়হান রাজীব | প্রকাশিত: ২৭ অক্টোবর ২০২২, ০৩:২৩

বাংলাদেশ জামায়াতে ইসলামী

বাংলাদেশ ডেভেলপমেন্ট পার্টি (বিডিপি) নামে নতুন রাজনৈতিক দল গঠন করেছে জামায়াতে ইসলামীর একটি অংশ।

নতুন এই দলের সভাপতি হচ্ছেন জামায়াতের ডেমরা থানার আমির আনোয়ারুল ইসলাম সান। আর মহাসচিব হিসেবে ছাত্রশিবিরের সাবেক বিদেশবিষয়ক সম্পাদক এবং বর্তমানে জামায়াতে ঢাকা মহানগর দক্ষিণের কর্মপরিষদের সদস্য নিজামুল হক (নাঈম) এর নাম দেওয়া হয়েছে।

বুধবার (২৬ অক্টোবর) দুপুরে দলটির পক্ষ থেকে নির্বাচন কমিশনে নতুন দল হিসেবে নিবন্ধন পেতে বিডিপি নামে এই আবেদন জমা দেন। এছাড়াও পূর্ণাঙ্গ কমিটির নাম রয়েছে আবেদনে।

আবেদন জমা দেওয়ার পর সাংবাদিকদের মুখোমুখি হন নিবন্ধনের জন্য নির্বাচন কমিশনে যাওয়া দলটির সভাপতি আনোয়ারুল ইসলাম। এ সময় তিনি জামায়াতে ইসলামীর সঙ্গে তাদের সম্পর্ক অস্বীকার করেন।

তিনি বলেন, আমরা নিবন্ধনের সব শর্ত পূরণ করেই বিডিপির আবেদন জমা দিতে এসেছি। আশা করি, আমরা ইসিতে নিবন্ধিত হব এবং আমরা রাজনৈতিক প্রক্রিয়ার সঙ্গে জড়িত হব। আমরা প্রায় ৫০ হাজার পৃষ্ঠার ডকুমেন্ট এনেছি।

এক প্রশ্নের উত্তরে আনোয়ারুল বলেন, ভুল কথা অনেকেই বলতে পারেন। এটা একটা নতুন দল। আমার সঙ্গে যারা আছেন, তারা নতুন প্রজন্মের। বিভিন্নভাবে তাদের সংগ্রহ করছি। এখানে কারও কোনো দলের লেজুড়বৃত্তি বা সহযোগিতা ফিল করি না। জামায়াতের সঙ্গে আমাদের সম্পৃক্ততা নেই।

জাতির পিতা, বাংলাদেশ সংবিধান মানেন জানিয়ে তিনি আরও বলেন, বঙ্গবন্ধু তো জাতির পিতা। সংবিধানের প্রতিটি শব্দকেই আমরা সম্মান করি। সেটাকে লালন করেই আমরা রাজনীতি করি। আমাদের দলের অধিকাংশ উদ্যোক্তা স্বাধীনতার পরে জন্মগ্রহণ করেছে, তাদের আপনারা যুদ্ধাপরাধী বানাতে চাইলে বানাতে পারেন।

এরআগে, বাংলাদেশের মুক্তিযুদ্ধের বিরোধিতাকারী দল জামায়াতে ইসলামীর নিবন্ধন বাতিল ও অবৈধ ঘোষণা করে ২০১৩ সালের ১ আগস্ট রায় দেন হাইকোর্ট। এর পাঁচ বছর পর ২০১৮ সালের ২৯ অক্টোবর দলটির নিবন্ধন বাতিল করে প্রজ্ঞাপন জারি করে নির্বাচন কমিশন (ইসি)।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top