• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


বাধা ঠেলে আসছেন নেতাকর্মীরা

বরিশালে বিএনপির বিভাগীয় গণসমাবেশ আজ

রায়হান রাজীব | প্রকাশিত: ৫ নভেম্বর ২০২২, ২১:০০

 বিএনপির গণসমাবেশ

দুপুর ২টায় নগরীর বঙ্গবন্ধু উদ্যানে গণসমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সমাবেশের প্রধান বক্তা দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, বিশেষ অতিথি আমির খসরু মাহমুদ চৌধুরী ও সেলিমা রহমান। তারা শুক্রবার বিমানে বরিশালে পৌঁছেছেন বলে জানা গেছে।

সমাবেশের এক দিন আগ থেকেই সড়ক ও নৌ-পথে যোগাযোগ বন্ধ রয়েছে। সারাদেশের সঙ্গে বিচ্ছিন্ন হয়ে পড়েছে বরিশাল। এতে চরম দুর্ভোগে পড়েছেন সাধারণ যাত্রীরা। তবে ধর্মঘটের মধ্যেও বিএনপি নেতাকর্মীরা দেশের বিভিন্ন জায়গা থেকে ট্রলার, মোটরসাইকেল, মাইক্রাবাস, ছোট ট্রাক, মালবাহী জাহাজে করে সমাবেশস্থলে আসতে শুরু করেছেন।

অনেকেই আবার চার থেকে পাঁচ দিন আগেই বন্ধু, আত্মীয়, মেস ও হোটেলে উঠেছেন। যারা কম দূরত্বের তারা ভ্যান, রিকশা ও সাইকেল চালিয়ে গন্তব্যে যাচ্ছেন। যারা ইতোমধ্যে চলে এসেছেন, তাদের অনেকেই বৃহস্পতিবার রাত থেকেই সমাবেশস্থলে রয়েছেন। কেউ সঙ্গে খাবার, বিছানাপত্র ও পানি নিয়ে এসেছেন। বাকিদের জন্য সমাবেশ মঞ্চের পাশেই রান্নার ব্যবস্থা করা হয়েছে।

এদিকে, আওয়ামী লীগ সমাবেশে বাধা না দেওয়ার ঘোষণা দিলেও কয়েক দিন ধরে মহানগরে আওয়ামী লীগ ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা শহরে মহড়া দিচ্ছেন। গতকালও বিকেল থেকে রাত পর্যন্ত শহরের বিভিন্ন স্থানে মহড়া দিয়েছেন ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা। গত বৃহস্পতিবার থেকে গতকাল শুক্রবার দুপুর পর্যন্ত শহর দৃশ্যত শান্ত থাকলেও বিকেলের পর আওয়ামী লীগের মহড়ার কারণে খানিকটা উত্তেজনা বেড়েছে।

গণসমাবেশের সফলতা নিয়ে যুবদলের কেন্দ্রীয় সভাপতি সুলতান সালাহউদ্দিন টুকু ও সাধারণ সম্পাদক মোনায়েম মুন্না বলেন, হাজার বাধা সত্ত্বেও শনিবারের গণসমাবেশ হবে সর্বকালের সর্ব বৃহৎ জনসভা। কোনো বাধাই নেতাকর্মীদের সমাবেশে আসতে আটকে রাখতে পারবে না।

বরিশাল বিভাগীয় সমাবেশের দলনেতা বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল বলেন, বাধা-বিপত্তি ঠেলে নেতাকর্মীরা সমাবেশে আসছেন। সবাই স্বতঃস্ফূর্তভাবে আসছেন। এমন স্বতঃস্ফূর্ত জনগণকে কোনো বাধাই আটকে রাখতে পারবে না।

এদিকে, বরিশালের বিভিন্ন সড়কে চেকপোস্ট বসিয়েছে পুলিশ। তল্লাশি চালানো হচ্ছে যানবাহনে। বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার আলী আশরাফ ভূঞা বলেন, আমরা আমাদের নিয়মিত কাজ করছি।

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, নেতাকর্মীদের ওপর হামলার প্রতিবাদ ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিভাগীয় শহরে গণসমাবেশ করছে বিএনপি। এরআগে, চট্টগ্রাম, ময়মনসিংহ, খুলনা ও রংপুরে গণসমাবেশের কর্মসূচি পালিত হয়। এ চার স্থানেই বাধা দেওয়ার ঘটনা ঘটে। খুলনা ও রংপুরে ডাকা হয় পরিবহণ ধর্মঘট। বরিশালে আরও বড় বাধা দেওয়া হতে পারে এমনটা মাথায় রেখেই প্রস্তুতি নেয় বিএনপি।

 

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top