শুক্রবার, ১০ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
  • ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


যশোরে মায়ের কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হবেন গায়ক আকবর

রায়হান রাজীব | প্রকাশিত: ১৪ নভেম্বর ২০২২, ০৫:৫৭

‘ইত্যাদি’ খ্যাত গায়ক আকবর আলী গাজী

ইত্যাদির মঞ্চে কিশোর কুমারের ‘এক দিন পাখি উড়ে’ গানটি গেয়ে তুমুল হইচই ফেলে দেন আকবর আলী গাজী। সে সময় গানটি স্থান করে নেয় লাখো মানুষের হৃদয়। গানটির মাধ্যমে রাতারাতি পরিচিতি পান রিক্সা শ্রমিক আকবর। সেই গান বদলে দেয় তার জীবন। রাস্তায় রিকশায় প্যাডেল মারা ছেড়ে গানে মনোনিবেশ করেন তিনি।

এরপর তার মৌলিক গান ‘তোমার হাত পাখার বাতাসের অডিও-ভিডিও দুটোই হয় সুপারহিট। সেই মিউজিক ভিডিওতে মডেল হিসেবে আকবরের সঙ্গী হয়েছিলেন চিত্রনায়িকা পূর্ণিমা। এভাবেই গোছানো জীবন পার করছিলেন তিনি। দেশের মানুষের মুখে মুখে ছড়িয়ে গিয়েছিলো গানটি। দেশ-বিদেশের মঞ্চে গান গেয়ে ভালোই চলছিল তার সংসার।

কিন্তু হঠাৎই সুখি জীবনের হয় ছন্দপতন। কিডনির অসুখে আক্রান্ত আকবরের দেখা দেয় ডায়াবেটিসও। বেশ কয়েক বছর ধরেই ছন্নছাড়া জীবন অতিবাহিত করেন। মাঝে কিছুটা ঘুরে দাঁড়ালেও দূরভাগ্যের কাছে আবারো পরাজিত হন আকবর। দ্রুত চিকিৎসা না পেয়ে পঙ্গুত্বকে আপন করে নিয়ে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়েন তিনি।

ভক্তদের কাঁদিয়ে অবশেষে না ফেরার দেশে চলে গেলেন ইত্যাদি খ্যাত সংগীতশিল্পী আকবর। রোববার বিকেল তিনটার দিকে রাজধানীর একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। ‘সিঙ্গার আকবর’ ফেসবুক আইডি থেকে আকবর কন্যা লেখেন, ‘আব্বু আর নেই’।

গায়ক হিসেবে পরিচিতি পাওয়ার আগে যশোরে রিকশা শ্রমিক ছিলেন আকবর। খুলনার পাইকগাছায় জন্ম হলেও আকবরের বেড়ে ওঠা যশোরে। গান শেখা হয়নি তবে গানের গলা ছিল সুরেলা। আকবরের ভরাট কণ্ঠের কদরও ছিল বেশ।

 

 

 

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top