• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


জনগণ আজ গণতন্ত্র পুনরুদ্ধার সংগ্রামে অবতীর্ণ

খালেদা জিয়াকে আটকে রেখে গণতন্ত্রকে বন্দি রাখা হয়েছে: মির্জা ফখরুল

রাজিউর রাহমান | প্রকাশিত: ১০ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:০১

মির্জা ফখরুল ইসলাম আলমগীর

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে রাজনৈতিক প্রতিহিংসার কারণে বন্দি রাখা হয়েছে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, শর্তসাপেক্ষে তাঁর সাজা স্থগিত করে প্রকারান্তরে তাঁকে গৃহবন্দি করে রাখা হয়েছে। খালেদা জিয়া ও গণতন্ত্র আজ যেন সমার্থক। খালেদা জিয়ার মুক্তি হলে গণতন্ত্রের মুক্তি মিলবে।

মির্জা ফখরুল বলেন, গণতন্ত্র পুনরুদ্ধারে বেগম খালেদা জিয়ার মুক্তি, গণতন্ত্রবিরোধী সরকারের পদত্যাগ, নির্দলীয়, নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিসহ ১০ দফা দাবি উপস্থাপন করা হয়েছে। এই ১০ দফা দাবি জনগণের ব্যাপক সমর্থন পেয়েছে।

তিনি আরও বলেন, রাজনৈতিক প্রতিহিংসার বশে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে ফরমায়েশি সাজা দিয়ে অন্যায়ভাবে আটক করা হয়। এক-এগারোর জরুরি অবস্থায় সরকারের বিরাজনীতিকরণের মিথ্যা মামলায় তাঁকে এ সাজা দেওয়া হয়। তাঁর প্রাপ্য জামিনের অধিকার কেড়ে নেওয়া হয়েছে।

বিএনপি মহাসচিব বলেন, বারবার খালেদা জিয়ার জামিনের আবেদন করা হলেও সরকারের হস্তক্ষেপে তা আটকে গেছে। আইনি লড়াই করতে বিদেশ থেকে আইনজীবী আসতে চাইলেও সরকারের আপত্তির কারণে আসতে পারেননি। চিকিৎসকরা তাঁকে বিদেশে উন্নত বিশেষায়িত হাসপাতালে পাঠানোর সুপারিশ করলেও সরকার তাঁকে যেতে দেয়নি।

বুধবার (৮ ফেব্রুয়ারি) এক বিবৃতিতে এসব কথা বলেন মির্জা ফখরুল। তিনি আশা করেন তাদের আন্দোলন সংগ্রামের মাধ্যমে বেগম খালেদা জিয়ার লালিত স্বপ্ন গণতন্ত্র পুনরুদ্ধার হবে। অবিলম্বে খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি এবং তাঁর বিরুদ্ধে 'ষড়যন্ত্রমূলক মিথ্যা' মামলা প্রত্যাহারের জোর দাবি জানান বিএনপি মহাসচিব।

 

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top