• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ওয়ার্ল্ড ডেন্টিস্ট ডে-২০২৩ পালিত

শাকিল খান | প্রকাশিত: ৭ মার্চ ২০২৩, ০৩:৩০

ওয়ার্ল্ড ডেন্টিস্ট ডে-২০২৩

বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশে পালিত হলো ওয়ার্ল্ড ডেন্টিস্ট ডে-২০২৩। দিবসটি উপলক্ষ্যে আজ সোমবার ( ৬ ই মার্চ) সকালে রাজধানীর তেজগাঁও এম এইচ শমরিতা হাসপাতাল ও মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিট-এর উদ্যোগে কলেজ চত্বরে একটি  র‌্যালি বের করে ডেন্টাল সার্জন বিভাগ। এইবার দিবসটির স্লোগান  ছিলো "চলুন হাসি সাদার স্নিগ্ধতায়"। 

এতে উপস্থিত ছিলেন  প্রফেসর ডা: আব্দুল জলিল আনসারি ,প্রিন্সিপাল,মেডিকেল কলেজ, প্রফেসর ডা: এস.এম.মামুন ইকবাল, ভাইস প্রিন্সিপাল,মেডিকেল কলেজ, প্রফেসর ডা: আনোয়ার ইউসুফ, ভাইস প্রিন্সিপাল,ডেন্টাল কলেজ ।

পরিচালকদের মধ্য থেকে উপস্থিত ছিলেন আরিক ইসলাম, কমিউনিকেশন ডিরেক্টর, এমএইচএসমসি, সকল শিক্ষক, ছাত্র/ছাত্রী, হাসপাতালের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

সকালে বিশ্ববিদ্যালয়ের কলেজ চত্বর থেকে একটি বর্ণাঢ্য  র‌্যালি শুরু হয়ে তেজগাঁওয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। 

র‌্যালিতে অংশ নেয়া সার্জনরা বলেন, ওয়ার্ল্ড ডেন্টিস্টস্ ডে এর মাধ্যমে জণগণের মাঝে দাঁতের যত্নে সচেতনতা সৃষ্টি করা যায় এবং দাঁত ও মুখের যত্নে জণগণকে উদ্বুদ্ধ করা যায়। দাঁতের যত্নে ডেন্টাল চেক-আপের বিষয়টি সাধারণ জণগণকে উৎসাহিত করে এ দিনটি উদযাপনের মাধ্যমে। 

অন্যান্য বছরের ন্যায় বাংলাদেশেও এ দিনটি ঢাকা সহ দেশের বিভিন্ন জেলায় প্রাতিষ্ঠানিকভাবে পালিত হয়। আপনার ডেন্টিস্টের সাথে থাকুন, দাঁত সুস্থ্য রাখুন।

সৌজন্যে ছিলেন মেডিপ্লাস বাংলাদেশ। ওরাল হেলথ ফাউন্ডেশনই  বাংলাদেশে প্রথম ওয়াল্ড ডেন্টিস্ট ডে আনুষ্ঠানিকভাবে।

 

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top