• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


এস কে সিনহার প্লট দুর্নীতি মামলার প্রতিবেদন ১৩ জুলাই

রায়হান রাজীব | প্রকাশিত: ৮ মে ২০২৩, ২২:২৬

ছবি: সংগৃহীত

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ১৩ জুলাই দিন ধার্য করেছেন আদালত।

সোমবার (৮ মে) মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। কিন্তু দুদক প্রতিবেদন দাখিল না করায় ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক মো. আসাদুজ্জামান নতুন এ দিন ধার্য করেন।আদালত সূত্র জানিয়েছে, তদন্ত প্রতিবেদন জমা দিতে দুদক এ নিয়ে ৮ বার সময় নিলো।

ক্ষমতার অপব্যবহার ও অর্থ স্থানান্তরের মাধ্যমে ভাই ও আত্মীয়ের নামে সাত কোটি ১৪ লাখ টাকার সম্পদ অর্জনের অভিযোগে এসকে সিনহার বিরুদ্ধে ২০২১ সালের ১০ অক্টোবর দুদকের সমন্বিত ঢাকা জেলা কার্যালয়-১ এ মামলাটি দায়ের করেছিলেন দুদকের উপপরিচালক গুলশান আনোয়ার।

মামলার এজাহারে বলা হয়, প্রধান বিচারপতি থাকাকালে এসকে সিনহা উত্তরা আবাসিক এলাকায় রাজউকের কাছ থেকে একটি প্লট নেয়ার পর ক্ষমতার অপব্যবহার করে তার ভাইয়ের নামে রাজউকের পূর্বাচল প্রকল্পে আরো তিন কাঠার প্লট নেন। পরে সেটির আয়তন বাড়িয়ে পাঁচ কাঠা করেন। প্লটটি পূর্বাচল থেকে উত্তরা-৪ নম্বর সেক্টরে স্থানান্তর করেন এবং তার এক আত্মীয়কে পাওয়ার অব অ্যাটর্নি দেন।

দুদকের তদন্তে দেখা যায়, সাবেক প্রধান বিচারপতি প্লটটির বিপরীতে রাজউককে ৭৫ লাখ টাকা দেন এবং ছয় কোটি ৩১ লাখ টাকা ব্যয়ে নয়তলা অ্যাপার্টমেন্ট কমপ্লেক্স নির্মাণ করেন।

দুদক আরো বলেছে, প্লট ক্রয় ও অ্যাপার্টমেন্ট কমপ্লেক্সের উন্নয়নে ব্যবহৃত অর্থের কোনো আইনি উৎস পাওয়া যায়নি। ২০২১ সালের ৯ নভেম্বর এসকে সিনহাকে চার কোটি টাকা অর্থপাচারের একটি মামলায় ১১ বছরের কারাদণ্ড দেয়া হয়।

 

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top