• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


‘প্রধানমন্ত্রীকে সফরের আমন্ত্রণ জানিয়েছে চীন’

শাকিল খান | প্রকাশিত: ৩০ মে ২০২৩, ১৭:৩১

ছবি: সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা‌কে আগামী সেপ্টেম্বরে সফরের আমন্ত্রণ জানিয়েছে চীন। কিন্তু সে সময় জাতিসংঘের অধিবেশনে যোগ দি‌তে নিউইয়র্ক ভ্রমণের সিডিউল থাকায় সরকার প্রধান চলতি বছর দেশটিতে যাবেন কিনা, সেটি নিশ্চিত নয়।

সোমবার (২৯ মে) পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা জানান।

চলতি বছর প্রধানমন্ত্রীর চীন সফর হতে পারে কিনা জানতে চাইলে মোমেন বলেন, আমি বলতে পারবো না।

প্রধানমন্ত্রীর সফরের বিকল্প প্রস্তাব দেওয়া হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, আমরা জানা মতে কোনো বিকল্প প্রস্তাব দেওয়া হয়নি।

বৈশ্বিক রোড ও ইনিশিয়েটিভ নিয়ে চীনের উপ-পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কোনো কথা হয়েছে কি না —জানতে চাইলে মন্ত্রী বলেন, না, এমন কোনো কথা হয়নি। তিনি এর ধারে কাছেও নেই। তবে তারা আমাদের উন্নয়নের প্রশংসা করেছেন। আমাদের উন্নয়নের সহযোগী হতে পেরে তারা খুশি। আরও যেসব প্রকল্প হওয়ার কথা, সেগুলো যাতে তাড়াতাড়ি হয়, সেই কথা বলেন তারা। তারা সেটি চান।

উল্লেখ্য, চীনের উপ-পররাষ্ট্রমন্ত্রী সান ওয়েইডং প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পররাষ্ট্রমন্ত্রী মোমেনের সঙ্গে সাক্ষাৎ করেন। দুই দিনের সফর শেষে গতকাল রাতে বাংলাদেশ ছাড়েন ওয়েইডং।

 

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top