• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ঢাকা-১৭ উপনির্বাচন

কেন্দ্র থেকে এজেন্ট বের করে দেয়ার অভিযোগ হিরো আলমের

রাজিউর রাহমান | প্রকাশিত: ১৭ জুলাই ২০২৩, ২০:০৩

ছবি: সংগৃহীত

একাধিক ভোটকেন্দ্র থেকে পোলিং এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ তুলেছেন ঢাকা-১৭ আসনের উপনির্বাচনের স্বতন্ত্র প্রার্থী আশরাফুল হোসেন আলম (হিরো আলম)। সোমবার (১৭ জুলাই) বেলা ১১টায় ঢাকা-১৭ আসনের টিএন্ডটি আদর্শ উচ্চ বালিকা বিদ্যালয় কেন্দ্রে ভোট গ্রহণ পরিদর্শন শেষে তিনি এসব অভিযোগ করেন। এর আগে, সকাল আটটায় উপনির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়।

একতারা মার্কার প্রার্থী হিরো আলম বলেন, আওয়ামী লীগের লোকেরা আমার পোলিং এজেন্টদের বের করে দেওয়া হয়েছে। আমি বনানী থানায় অভিযোগ জানিয়েছিলাম তারা কোনো ব্যবস্থা গ্রহণ করেনি। এখন পর্যন্ত ১২টি কেন্দ্রে আমার পোলিং এজেন্টদের বের করে দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, এভাবে পোলিং এজেন্টদের বের করে দেওয়া হলে নির্বাচন কোনভাবেই সুষ্ঠু হবে না। এমন চলতে থাকলে ভোটের উপর থেকে মানুষের বিশ্বাস উঠে যাবে। কেউ ভোট দিতে আসবে না।

এদিকে বেলা ১২টা নাগাদ টিএন্ডটি আদর্শ উচ্চ বালিকা বিদ্যালয় কেন্দ্রে ভোট সম্পন্ন হয়েছে মাত্র ৪২টি। ৭৭ নং ভোট কেন্দ্রটির একাধিক বুথে ছিল না ভোটার উপস্থিতি। কেন্দ্রের প্রিজাইডিং অফিসার কামরুজ্জামান বলেন, 'বেলা এগারটা পর্যন্ত ৩২ জন ভোটার ভোট প্রদান করেছেন। এরপর আরও দশটি ভোট পড়েছে। ভোটার উপস্থিতি তুলনামূলক কম।'

ঢাকা ক্যান্টনমেন্ট এলাকা ও ঢাকা উত্তর সিটি করপোরেশনের ১৫, ১৮, ১৯ ও ২০ নম্বর ওয়ার্ড নিয়ে গঠিত ঢাকা-১৭ আসনের ভোটার ৩ লাখ ২৫ হাজার ২০৫ জন। এর মধ্যে নারী ভোটার ১ লাখ ৫৩ হাজার ৫৮০। ১২৪টি কেন্দ্রের ৬০৫টি কক্ষে ভোট গ্রহণ করা হবে।

ঢাকা-১৭ আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৮ জন প্রার্থী। তাদের মধ্যে দলীয় প্রার্থী হলেন আওয়ামী লীগের মোহাম্মদ আলী আরাফাত, জাতীয় পার্টির সিকদার আনিসুর রহমান, জাকের পার্টির কাজী মো. রাশিদুল হাসান, তৃণমূল বিএনপির শেখ হাবিবুর রহমান, বাংলাদেশ কংগ্রেসের রেজাউল ইসলাম স্বপন ও বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তি জোটের আকবর হোসেন।

স্বতন্ত্র প্রার্থীদের মধ্যে রয়েছেন আলোচিত কনটেন্ট ক্রিয়েটর আশরাফুল আলম (হিরো আলম) এবং তারিকুল ইসলাম। এসব প্রার্থীর মধ্যে প্রচারণায় বেশি তৎপর ছিলেন নৌকা প্রতীকের মোহাম্মদ এ আরাফাত, একতারা প্রতীকের হিরো আলম এবং জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের সিকদার আনিসুর রহমান।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top