• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


রাষ্ট্র এখন অত্যাচার-নির্যাতনের কারখানা ! খালেদা জিয়াকে নিয়ে যা বললেন মির্জা ফখরুল...

রায়হান রাজীব | প্রকাশিত: ১৯ সেপ্টেম্বর ২০২৩, ১৯:১৭

ছবি: সংগৃহীত

‘বেগম খালেদা জিয়ার অবস্থা আশঙ্কাজনক’ বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, ‌‌রাষ্ট্র এখন অত্যাচার-নির্যাতনের কারখানা হয়ে গেছে। তারা বাংলাদেশের আত্মাকে ধ্বংস করে দিয়েছে। আজকে বিচারকরাই ন্যায়বিচার ধ্বংস করছে। মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবে ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) একাংশের সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে মির্জা ফখরুল ইসলাম এসব কথা বলেন। ডিইউজের এই অংশের সদস্যরা বিএনপি-জামায়াত সমর্থক বলে পরিচিত। 

সংবাদকর্মীরা এখন নিজেরাই সেলফ সেন্সরশিপ (স্ব-আরোপিত নিয়ন্ত্রণ) করছেন দাবি করে মির্জা ফখরুল বলেন, সাগর-রুনি হত্যা মামলার তদন্ত প্রতিবেদন দেওয়ার সময় পিছিয়েছে শতাধিকবার। সাংবাদিকদের গুম করে কয়েক মাস পরে ফেরত দেওয়া হচ্ছে। প্রথিতযশা সাংবাদিকদের গণতন্ত্র হত্যাকারীদের সমর্থনে কথা বলতে দেখলে লজ্জা লাগে।

বর্তমান সরকারকে ‘দানব’ উল্লেখ করে বিএনপির মহাসচিব বলেন, ‘জাতীয় ঐক্য দরকার। ঘরে বসে থাকার সময় নেই। রাজপথে নেমে জনগণকে সঙ্গে নিয়ে এই দানবকে নামাতে হবে। অত্যাচার-নির্যাতন এখন এমন পর্যায়ে গেছে, সবাই মিলে একজোটে লড়াই না করলে কীভাবে বের হব, আমি নিজেও বুঝতে পারি না।’

মির্জা ফখরুল বলেন, আমরা সবাই ঘোর অন্ধকারের দিকে যাচ্ছি। স্বাধীনতার সময় কল্পনাও করিনি এমন একটি সময় আমরা দেখব। আজকে গণমাধ্যমও ভাগ হয়েছে। এদিকে রয়েছেন ভয়াবহ সরকারের উচ্ছিষ্টভোগীরা, আরেকদিকে রয়েছেন গণতন্ত্র ও বাকস্বাধীনতা ফিরে পাবার সংগ্রামীরা। যারা সংগ্রামে আছেন তারা আজ নিগৃহীত। তাদের অনেকের আজ চাকরি নেই, সত্য বলার অপরাধে অনেক গণমাধ্যম আজ বন্ধ করে দেওয়া হয়েছে। আজ মাহমুদুর রহমান, শফিক রেহমান দেশ ছাড়া।

তিনি আরও বলেন, কয়েকদিন ঈশ্বরগঞ্জে ৩০ বছর আগের মামলায় ৯ জনকে মৃত্যুদণ্ড দেওয়া হয়েছে। সাবেক এমপি হাবিবকে ৭০ বছর কারাদণ্ড দেওয়া হয়েছে। সারাদেশে বিচারের নামে চলছে অবিচার। আর এ থেকে আমাদের মুক্তি পেতে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। জাতিকে রক্ষা করতে হবে।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top