• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


শেখ মুজিবের মেয়ে দুর্নীতি করে না !

রায়হান রাজীব | প্রকাশিত: ১০ অক্টোবর ২০২৩, ১৬:৩৮

ছবি: সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ব্যাংকের টাকা বন্ধ করে দুর্নাম দিতে চেয়েছিল যে পদ্মা সেতুতে দুর্নীতি হয়েছে। আমি চ্যালেঞ্জ দিয়েছিলাম দুর্নীতি করতে আসিনি, মানুষের সেবা করতে এসেছি। শেখ মুজিবের মেয়ে দুর্নীতি করে না।মঙ্গলবার (১০ অক্টোবর) পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের ঢাকা-ভাঙ্গা অংশের উদ্বোধন শেষে বিকেলে ভাঙ্গায় আওয়ামী লীগের জনসভায় এ কথা বলেন তিনি।

শেখ হাসিনা পদ্মা সেতু নির্মাণ নিয়ে আরও বলেন, আমরা আবার সরকারে এসে দ্বিতীয়বার যখন পদ্মা সেতু নির্মাণ করতে গেলাম, আমাদের দেশের এক স্বনামধন্য ব্যক্তি সামান্য একটা এমডি পদের জন্য মামলায় হেরে হিলারি ক্লিনটনকে দিয়ে বিশ্ব ব্যাংকে নালিশ করলো যে পদ্মা সেতুর টাকায় দুর্নীতি হচ্ছে। আমি চ্যালেঞ্জ দিয়ে বললাম, আমি দুর্নীতি করতে আসিনি, মানুষের সেবা করতে এসেছি।

সরকারপ্রধান বলেন, আমি যখন এই চ্যালেঞ্জ দেই (নিজেদের টাকায় পদ্মা সেতু তৈরি)। অনেকেই বলেছে, এটা সম্ভব না। এরকম খরস্রোতা পদ্মা নদীতে বাংলাদেশের টাকায় সেতু বানানো সম্ভব না। দেশ স্বাধীনের পর জাতির পিতা দেশে ফেরার পর অনেকেই জিজ্ঞেস করছিলেন, এরকম যুদ্ধবিধ্বস্ত দেশ, কোনো সম্পদ নাই-আপনি কীভাবে দেশ গড়বেন? জাতির পিতা তখন বলেছিলেন, আমার মাটি আছে, মানুষ আছে, সেই মানুষ দিয়ে আমি দেশ গড়বো। আমি সেই কথা মাথা রেখে, জাতির পিতার আদর্শ বুকে নিয়ে ঘোষণা দিয়েছিলাম।

তিনি বলেন, পদ্মা সেতু নির্মাণ করার জন্য ২০০১ সালে ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়। কিন্তু বিএনপি ক্ষমতায় এসে বন্ধ করে দেয়। আসলে ধ্বংস করাই তাদের চরিত্র। দ্বিতীয়বার ক্ষমতায় এসে আবার উদ্যোগ নিই। অনেকে বলেছিল এটা সম্ভব না। অনেক ষড়যন্ত্র, চক্রান্ত আছে, কিন্তু আমার ভরসা মানুষে। আমি জানি অনেক জ্ঞানী-গুণী মানুষ আমার সঙ্গে নাই, কিন্তু বাংলাদেশের মানুষ আছে। বাংলাদেশের মানুষ সাথে থাকলে যেকোনো অসাধ্য সম্ভব করা হয়।

শেখ হাসিনা বলেন, আগামীতে ক্ষমতায় গেলে ফরিদপুরে একটি সরকারি বিশ্ববিদ্যালয় করা হবে। এছাড়া ফরিদপুরের প্রতিটি উপজেলায় কারিগরি শিক্ষার ব্যবস্থা করা হবে। ফরিদপুর পুরনো শহর, কিন্তু সবসময় অবহেলিত ছিল। আমরা সরকারে এসে উন্নয়ন করেছি। ফরিদপুরের মেডিকেল কলেজকে সম্প্রসারিত ও সেবার আধুনিকায়ন আমরাই করেছি।

প্রধানমন্ত্রী বলেন, শেখ মুজিব বলেছিলেন বাংলাদেশের মানুষকে কেউ দাবায়ে রাখতে পারবে না, আসলেই আর কেউ দাবায়ে রাখতে পারবে না। আওয়ামী লীগ দেশের মানুষের জন্য কাজ করে, দেশের কল্যাণে কাজ করে। সেদিকে লক্ষ্য রেখেই আমরা কাজ করছি। দেশকে আমরা আরো উন্নত করতে চাই।

বঙ্গবন্ধুকন্যা বলেন, বাংলাদেশের একটি মানুষও আর ভূমিহীন, গৃহহীন থাকবে না। ফরিদপুর, শরীয়তপুরসহ আশেপাশের এলাকা নদীভাঙন থেকে রক্ষা করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

 

 

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top