• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ছেলে কেন মাকে দেখতে আসে না, প্রশ্ন প্রধানমন্ত্রীর

আমি শেখ মুজিবের মেয়ে- ক্ষমতার লোভ করি না, জনগণের স্বপ্ন বেচি না

রায়হান রাজীব | প্রকাশিত: ১৪ অক্টোবর ২০২৩, ১৭:৪৯

ছবি: সংগৃহীত

২০০১ সালের নির্বাচনে জনগণ আওয়ামী লীগকে ভোট দিলেও ক্ষমতায় যেতে পারিনি। সে নির্বাচনে খালেদা জিয়া গ্যাস বিক্রির মুচলেকা দিয়ে ক্ষমতায় গিয়েছিল। আমাকেও এই প্রস্তাব দেওয়া হয়েছিল। তখন আমি বলেছিলাম-আমি শেখ মুজিবের মেয়ে। ক্ষমতার লোভ করি না, জনগণের স্বপ্ন বেচি না।

শনিবার (১৪ অক্টোবর) বিকাল ৫টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল উদ্বোধন উপলক্ষে রাজধানীর কাওলায় আয়োজিত জনসমাবেশে এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বঙ্গবন্ধুকন্যা বলেন, খালেদা জিয়া পাকিস্তানের ধারাবাহিকতা নিয়ে চলতে চেয়েছিল। জাতির পিতার হত্যাকারীকে ভোট চুরি করে পার্লামেন্টে বসিয়েছিল। আর আল বদর, রাজাকার, যুদ্ধাপরাধী, যারা এ দেশে গণহত্যা চালিয়েছে, মা-বোনকে ধরে নিয়ে পাকিস্তানের হানাদার বাহিনীর ক্যাম্পে দিয়েছে, তাদের ক্ষমতায় বসিয়েছিল। জিয়াও বসিয়েছিল, এরশাদও, খালেদা জিয়াও। কাজেই দেশের মানুষের ভাগ্য পরিবর্তনে এদের কোনো অবদান নেই। তারা সেটা করতেও চায় না। এটাই হচ্ছে সব থেকে দুর্ভাগ্যের বিষয়।

আওয়ামী লীগ অনেক সংগ্রামের পথ বেয়ে গণতন্ত্র প্রতিষ্ঠা করেছে জানিয়ে শেখ হাসিনা বলেন, গণতান্ত্রিক ধারা অব্যাহত থাকলে একটা দেশের যে উন্নতি হয়, যারা গণতন্ত্রকে বিশ্বাস করে তারা ক্ষমতা থাকলে যে দেশের জন্য উন্নতি হয়, আজ আমরা সেটা প্রমাণ করেছি।

সরকারপ্রধান বলেন, মা এত অসুস্থ, মরে মরে। সে (বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া) নাকি যখন তখন মারা যাবে। হ্যাঁ, কারণ বয়স হয়েছে, অসুস্থও বটে। তাহলে মাকে দেখতে আসে না কেন। আমি তো বলব-সে তার মাকে দেখতে আসুক।

এর আগে, বেলা সোয়া ৩টায় তিনি জনসমাবেশস্থলে পৌঁছান। এসময় নেতাকর্মীরা তাকে স্লোগানে স্লোগানে স্বাগত জানালে প্রধানমন্ত্রী নেতাকর্মীদের হাত নেড়ে শুভেচ্ছা জবাব দেন আওয়ামী লীগ সভাপতি।

দুই ঘণ্টা আগে থেকেই জনসভার মাঠ লোকে লোকারণ্য হয়। এ জনসভাকে কেন্দ্র করে নিজেদের সাংগঠনিক শক্তি জানান দিচ্ছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। নেতাকর্মীদের মধ্যে দেখা দিয়েছে উৎসবের আমেজ, ভোটের আবহ। নগরীর নানা প্রান্ত থেকে মিছিল নিয়ে সমাবেশ মাঠে জড়ো হয়েছেন নেতাকর্মীরা।

নেতাকর্মীরা বলেন, গত সাড়ে ১৪ বছরে বাংলাদেশ আওয়ামী লীগের টানা ক্ষমতায় থাকার সুবাদে গ্রাম থেকে নগর, সব খানেই লেগেছে বদলের ছোঁয়া। যার সুফল পাচ্ছে সব প্রান্তের মানুষ। এ ধারা অব্যাহত রাখতে যেকোনো ষড়যন্ত্র মোকাবিলা করে আগামী নির্বাচনে ঐক্যবদ্ধ লড়াইয়ের মাধ্যমে নৌকাকে বিজয়ী করতে হবে।

বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল উদ্বোধন উপলক্ষে গত শনিবার (৭ অক্টোবর) এ জনসভা হওয়ার কথা থাকলেও বৈরি আবহাওয়া বিবেচনায় এক সপ্তাহ পেছানো হয় এ কর্মসূচি। 

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top