• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


আবারো শুরু বিএনপির ২৪ ঘণ্টার নিরুত্তাপ অবরোধ

ফারহানা মির্জা | প্রকাশিত: ২৯ নভেম্বর ২০২৩, ০৯:৩১

ছবি : সংগৃহীত

সরকারের পদত্যাগসহ বিভিন্ন দাবিতে বিএনপি ও সমমনা রাজনৈতিক দলের ডাকে সারা দেশে আবারো ২৪ ঘণ্টার অবরোধ কর্মসূচি শুরু হয়েছে। আজ বুধবার (২৯ নভেম্বর) সকাল ৬টায় এই নিরুত্তাপ অবরোধ শুরু হয়; যা চলবে বৃহস্পতিবার সকাল ৬টা পর্যন্ত।

নির্বাচন ঠেকাতে একের পর এক হরতাল-অবরোধ ডেকে যাচ্ছে বিএনপি। ভোর ৬টা থেকে অষ্টম দফায় এই অবরোধ শুরুর আগে মঙ্গলবার রাতে কয়েকটি জায়গায় নাশকতার ঘটনাও ঘটেছেগেলো মঙ্গলবার (২৮ নভেম্বর) রাতে বাগেরহাটে দাঁড়িয়ে থাকা একটি বাসে আগুন ধরিয়ে দেয় অবরোধ সমর্থনকারীরা। এতে মুহূর্তেই বাসের ভেতরের অংশ পুড়ে যায়। পড়ে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নেভায়।

এছাড়া চাঁপাইনবাবগঞ্জ ও রাজধানীর শান্তি নগরে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। শান্তি নগরের ঘটনায় দুজন ঢাকা মেডিকেলে প্রাথমিক চিকিৎসা নেন।

এদিকে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে একটি ট্রাকে আগুন দেয় অবরোধকারীরা। এতে দগ্ধ হওয়া হেল্পার শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি হন। শ্বাসনালী পুড় যাওয়ায় তার অবস্থা আশঙ্কাজনক। তবে কোনো মতে বেঁচে যান চালক।

এর আগেও প্রতিটি অবরোধ-হরতালে আগের রাতে যানবাহনে আগুন দেয়ার ঘটনা ঘটে।

রাজধানীতে গেলো ২৮ অক্টোবর বিএনপির সমাবেশ ঘিরে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটে। এতে এক পুলিশ সদস্য নিহত হন। পরদিন ২৯ অক্টোবর হরতাল পালন করে বিএনপি। এরপর তিন দফায় ৭ দিনের অবরোধ কর্মসূচি শেষ হয় গত ১০ নভেম্বর ভোর ৬টায়। চতুর্থ দফায় ১২ নভেম্বর সকাল ৬টা থেকে ১৪ নভেম্বর সকাল ৬টা পর্যন্ত সড়ক, রেল ও নৌপথে অবরোধ কর্মসূচি পালন করে দলটি।

১৫ ও ১৭ নভেম্বর পঞ্চম দফা, ২২ ও ২৩ নভেম্বর ষষ্ঠ দফা এবং ২৬ ও ২৭ নভেম্বর সপ্তম দফায় অবরোধ কর্মসূচি পালন করে তারা।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top