• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ইসির নির্দেশনা না মানলে কঠোর ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী

রায়হান রাজীব | প্রকাশিত: ১৬ ডিসেম্বর ২০২৩, ১৬:০৬

ছবি: সংগৃহীত

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বিএনপিসহ সব রাজনৈতিক দল বিজয়ের আনন্দ প্রকাশ করতে পারবে তবে নির্বাচনে বাধা অসে এমন কোন কর্মকাণ্ড করতে পারবে না। আমরা চাই দেশে একটা অবাধ সুষ্ঠু নির্বাচন। শনিবার (১৬ ডিসেম্বর) রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনে বিজয় দিবসের অনুষ্ঠানে এই কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এখন নির্বাচন বিরোধী কোন কর্মকাণ্ড করা যাবে না। নির্বাচন সুষ্ঠুভাবে পরিচালনার জন্য নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী নিরপেক্ষভাবে কাজ করে যাচ্ছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে আমাদের নিরাপত্তা বাহিনী কাজ করছে।

তিনি বলেন, নির্বাচনবিরোধী কোনো কর্মকাণ্ড করা যাবে না, এমন নির্দেশনা দিয়েছে ইসি। বিজয় আনন্দ প্রকাশ করতে মানা করছি না। কিন্তু সংযতভাবে চলতে হবে; শান্তিপূর্ণ কর্মসূচি করতে হবে। ভোটবিরোধী কর্মকাণ্ড চালালে আইনশৃঙ্খলা বাহিনী কঠোর ব্যবস্থা নেবে।

১৮ ডিসেম্বর থেকে দ্বাদশ সংসদের ভোটগ্রহণ শেষ হওয়ার আগ পর্যন্ত নির্বাচন বিরোধী সভা-সমাবেশ করা যাবে না বলে যে নির্দেশনা আছে সে বিষয়ে মন্ত্রী বলেন, নির্বাচনের সিডিউল ঘোষণা করা হয়েছে। নির্বাচন কমিশন যে নির্দেশনা দিয়েছে আমাদের নিরাপত্তা বাহিনী সে অনুযায়ী কাজ করতে প্রস্তুত রয়েছে।

এর আগে সকাল সাড়ে ৭টার পর রাজধানীর ধানমণ্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন প্রধানমন্ত্রী।

এরপর আবারও দলের সিনিয়র নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আবারও ফুল দিয়ে শ্রদ্ধা জানান শেখ হাসিনা। এরও আগে সকাল ৬টা ৩৪ মিনিটে মহান বিজয় দিবসে সাভার জাতীয় স্মৃতিসৌধে বীর শহীদদের প্রথমে ফুল দিয়ে শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। এরপর শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top