শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১
  • ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয় খতিয়ে দেখতে প্রধানমন্ত্রীর নির্দেশ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২২ ফেব্রুয়ারী ২০২১, ২২:৫৮

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয় খতিয়ে দেখতে প্রধানমন্ত্রীর নির্দেশ

করোনাভাইরাস মহামারিতে দীর্ঘ এক বছর ধরে বন্ধ শিক্ষাপ্রতিষ্ঠান শিগগির খুলে দেয়ার বিষয়টি খতিয়ে দেখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশনা দিয়েছেন বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। তিনি বলেন, এ ব্যাপারে আগামী পাঁচ-ছয় দিনের মধ্যে সিদ্ধান্ত আসতে পারে।

সোমবার (২২ ফেব্রুয়ারি) সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠকের পর ব্রিফিংয়ে প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

সচিব বলেন, শিক্ষার্থীদের নিরাপত্তার বিষয়টি দেখে আন্তঃমন্ত্রণালয় বৈঠক করে ৫-৬ দিনের মধ্যেই শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে।

এর আগে আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে ভার্চুয়ালি মন্ত্রিসভার বৈঠক হয়। গণভবন থেকে প্রধানমন্ত্রী ও সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে মন্ত্রীরা ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠকে যোগ দেন। সেখানেই শিক্ষাপ্রতিষ্ঠান কবে খোলা হবে সে বিষয়ে সিদ্ধান্ত নিতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, ‘এতদিন হয়ে গেছে। ইংল্যান্ড ছাড়া ইউরোপের অন্যান্য দেশে স্কুল কলেজ খোলাই আছে ভার্চুয়ালি। সেই সব দৃষ্টিকোণ থেকে প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন আপনারা বসে চিন্তাভাবনা করেন- যে আপনারা খুলে দিতে পারবেন কি না।’

হল খুলে দেয়ার বিষয়ে বলেন, ‘আলোচনা হয়েছে তবে নির্দিষ্ট করে ঢাকা বিশ্ববিদ্যালয় বা অন্য কোনো প্রতিষ্ঠান নিয়ে না, বিশেষ করে যারা রেসিডেন্সিয়াল তাদের সেফটিটা সব থেকে বড় ঝুঁকির বিষয়। তাদের কিভাবে নিরাপত্তা নিশ্চিত করে স্কুল কলেজ খোলা যায় সেটা দেখার জন্য বলা হয়েছে।"

এনএফ৭১/আরএইচ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top