• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ডেঙ্গু রোগী কম থাকলে কাউন্সিলরকে পুরস্কৃত করা হবে

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২৮ জুলাই ২০২১, ২০:২৮

ডেঙ্গু রোগী কম থাকলে কাউন্সিলরকে পুরস্কৃত করা হবে

যেসব ওয়ার্ডে ডেঙ্গু রোগী কম থাকবে, সেই ওয়ার্ডের কাউন্সিলরকে পুরস্কৃত করা হবে বলে ঘোষণা দিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম।

পাশাপাশি লার্ভা থাকা বিভিন্ন স্থাপনার ছবি যে স্বেচ্ছাসেবক সব থেকে বেশি তুলে দেবেন তাকেও পুরস্কৃত করা হবে।

বুধবার (২৮ জুলাই) রাজধানীর মোহাম্মদপুরে মশক নিধন অভিযানে এ কথা জানান ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম।

আতিক বলেন, যে ওয়ার্ডে ডেঙ্গু রোগী সব থেকে কম থাকবে সেই কাউন্সিলরকে আমরা পুরস্কৃত করব। আমাদের ৭২০ জনের মতো স্বেচ্ছাসেবী আছেন। তারা বিভিন্ন স্থাপনায় গিয়ে ছবি তুলবেন। এভাবে যে স্বেচ্ছাসেবক এমন ছবি সব থেকে বেশি দিতে পারবেন যেখানে লার্ভা আছে, সেই স্বেচ্ছাসেবককেও আমরা পুরস্কৃত করব। বিশেষ করে কোনো নির্মাণাধীন ভবনে এডিস মশার লার্ভা পাওয়া গেলে কোনো ছাড় দেওয়া হবে না। সেখানে জরিমানা করা হবে, প্রয়োজনে জেল দেওয়া হবে।

প্রতি শনিবার সকাল ১০টায় ১০ মিনিটের জন্য পরিষ্কার-পরিচ্ছন্ন কার্যক্রমের ঘোষণাও দেন আতিক। তিনি বলেন, আমরা একটা নতুন ক্যাম্পেইন করতে যাচ্ছি। এই ক্যাম্পেইনে প্রতি শনিবার সকাল ১০টায় ১০ মিনিটের জন্য নগরবাসী নিজ নিজ বাসাবাড়ি এবং এর আশপাশের এলাকা পরিষ্কার করবেন।

এনএফ৭১/আরএইচ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top