• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


মেসিকে ছাড়িয়ে শতাব্দীর সেরা ফুটবলার রোনালদো

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ২৮ ডিসেম্বর ২০২০, ১৮:৫১

ছবি: সংগৃহীত

বছর শেষ না হতেই আরও একটি পালক যুক্ত হয়েছে পর্তুগিজ উইঙ্গার ক্রিস্টিয়ানো রোনালদোর মুকুটে। চির প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসিকে পেছনে ফেলে গ্লোব সকার অ্যাওয়ার্ডের ২১ শতকের সেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন তিনি।

রোববার (২৭ ডিসেম্বর) দুবাইয়ে জমকালো অনুষ্ঠানের মাধ্যমে বিভিন্ন ক্যাটাগরিতে সেরাদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। ২১ শতকের সেরা কোচ নির্বাচিত হয়েছেন পেপ গার্দিওলা। শতাব্দির সেরা ক্লাব নির্বাচিত হয়েছে রিয়াল মাদ্রিদ।

২০০১-২০২০ সময়ের সেরা ফুটবলারের পুরস্কারে তালিকায় ছিলেন রোনালদো, মেসি, রোনালদিনহোর, লিভারপুলের মোহামেদ সালাহ।

৩৫ বছর বয়সী রোনালদো সাফল্যে মোড়ানো এই সময়ে জিতেছেন রেকর্ড ৫টি চ্যাম্পিয়ন্স লিগ, ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ৩টি ইংলিশ প্রিমিয়ার লিগ, রিয়াল মাদ্রিদের হয়ে ২টি লা লিগা, জুভেন্তাসের হয়ে ২টি সেরি এ, দেশের হয়ে একটি ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ ও উয়েফা নেশন্স লিগসহ অনেক শিরোপা। ২০০১-২০২০ সাল পযর্ন্ত খেলোয়াড়দের বিচারে শতাব্দী সেরা হন রোনালদো।

গ্লোব সকার অ্যাওয়ার্ডে ২০১১ সাল থেকে বর্ষসেরা ফুটবলার নির্বাচিত করা হচ্ছে। গতবার টানা ৪র্থ ও মোট ৬ষ্ঠবারের মতো পুরস্কারটি জিতেছিলেন রোনালদো। এবার একই মঞ্চে পেলেন আরো বড় স্বীকৃতি।

অনুষ্ঠানে পাঁচবারের ব্যালন ডি'অর জয়ী রোনালদো পুরস্কার হাতে উচ্ছ্বাসভরা কণ্ঠে পরিবার-পরিজন সবাইকে ধন্যবাদ জানান।সেই সাথে কৃতজ্ঞতা প্রকাশ করেন ভোট দেওয়া সবার প্রতি।

বলেন, এই শিরোপা জেতা খুব আনন্দের। অনেক বছর বছর ধরে এই খেলায় শীর্ষে থাকা সহজ নয়। আমি সত্যিই গর্বিত। তবে আমার দল, সেরা কোচ ও ক্লাব না হলে সম্ভব হতো না।

রোনালদো নিজের অফিসিয়াল টুইটারে লিখেছেন, আজকের রাতের এই পুরস্কারে কি আনন্দিত হবো না! পেশাদার ফুটবলার হিসেবে আমি নিজের ২০তম বছর উদযাপন করছি, গ্লোব সকারের শতাব্দীর সেরার স্বীকৃতি খুব আনন্দ ও গর্বের সঙ্গে গ্রহণ করেছি'।

এনএফ৭১/জেএস/২০২০




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top