• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


বরিশালে থাকতে চান না সাকিব!

শাকিল খান | প্রকাশিত: ২৫ জুন ২০২৩, ২০:৩২

ছবি: সংগৃহীত

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) টানা দুই মৌসুম ফরচুন বরিশালের হয়ে খেলেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তার নেতৃত্বে নবম আসরে ফাইনালও খেলে দলটি। কিন্তু শ্বাসরুদ্ধকর ম্যাচে ১ রানে কুমিল্লার কাছে শিরোপা হারান তারা।

হারের পর ফ্র্যাঞ্চাইজির পক্ষ থেকে সাকিব আল হাসানের অধিনায়কত্ব নিয়ে তোলা হয় প্রশ্ন। বিষয়টিকে খুব একটা ভালোভাবে নেননি টাইগার টেস্ট ও টি-টোয়েন্টি দলপতি। আগামী বছরের জানুয়ারিতে বসতে যাচ্ছে বিপিএলের দশম আসর।

আসন্ন এই আসরে নতুন কোনো দলে দেখা যেতে পারে সাকিবকে। এখন পর্যন্ত সাকিবের ঢাকার ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলার সম্ভাবনা সবচেয়ে বেশি। যদি না শেষ মুহূর্তে বরিশালের সঙ্গে কোনো আলাপ-আলোচনা না হয়, তাহলে ঢাকার নতুন ফ্র্যাঞ্চাইজির সঙ্গে চুক্তিবদ্ধ হতে যাচ্ছেন বাঁহাতি এই অলরাউন্ডার।

বিপিএল ফ্র্যাঞ্চাইজি তিন বছর মেয়াদে দেওয়ায় দশম ও একাদশ আসরের জন্য প্রতিটি দল তিনজন করে দেশি ক্রিকেটার ধরে রাখতে পারবে। ২০২২ সালের টুর্নামেন্ট শেষ হওয়ার ৬০ দিনের মধ্যে তিন ক্রিকেটারের নাম বিসিবিতে দেওয়ার নিয়ম রাখা হয়েছে। বাস্তবতা হলো— কোন কোন ফ্র্যাঞ্চাইজি পরের দুই মৌসুমে দল গড়বে, সে ব্যাপারে এখনো নিশ্চিত হতে পারেনি বোর্ড। যদিও বিসিবি থেকে প্লেয়ার্স ড্রাফটের প্রস্তুতির জন্য গত আসরে খেলা সাত ফ্র্যাঞ্চাইজিকে মেইল করেছে বিপিএল গভর্নিং কাউন্সিল।

ইতোমধ্যে বিসিবি জানিয়েছে, আগামী সেপ্টেম্বরের শেষ সপ্তাহে হতে পারে দশম আসরের প্লেয়ার্স ড্রাফট। সেপ্টেম্বরে প্লেয়ার্স ড্রাফট হলেও টুর্নামেন্ট মাঠে গড়াবে জাতীয় নির্বাচনের পর।

এদিকে বিপিএলের দশম আসরে নতুন একটি দল বাড়ানোর পরিকল্পনা রয়েছে বোর্ডের। রাজশাহী থেকে একটি দল আসতে পারে বলে জানিয়েছেন বিপিএলের গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাঈল হায়দার মল্লিক।

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top