• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


লিটনের পাশে দাঁড়ালেন অধিনায়ক শান্ত

রাশেদ রাসেল | প্রকাশিত: ২৬ মার্চ ২০২৪, ১১:৪২

ছবি: সংগৃহীত

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের বিস্ফোরক ব্যাটার লিটন কুমার দাস। তার ক্লাস বিশ্বমানের, কিন্তু ৯ বছর জাতীয় দলের হয়ে খেলার পরও অধারাবাহিক এই ব্যাটার।

বর্তমানে ক্যারিয়ারের সবচেয়ে বাজে সময় পার করছেন লিটন দাস। ফর্মহীনতার কারণে সর্বশেষ শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচের দল থেকেও বাদ পড়েন এই উইকেটরক্ষক ব্যাটার।

এরপর টেস্ট সিরিজের প্রথম ম্যাচেও ব্যর্থতার ধারাবাহিকতা ধরে রেখেছেন লিটন। সিলেট টেস্টের দ্বিতীয় ইনিংসে দৃষ্টিকটু এক শট খেলে আউট হয়ে সমালোচনার শিকার হচ্ছেন তিনি। এমন বাজে সময় লিটনের পাশে থাকা উচিত বলে মন্তব্য করেছেন বাংলাদেশ দলের অধিনায়ক নাজমুল হাসান শান্ত।

এক সংবাদ সম্মেলনে এসে শান্ত বলেন, 'শেষ ওয়ানডেতে যখন লিটন ছিল না, আমরা ওর বিরতির কথাই চিন্তা করেছি। কারণ ও অনেক গুরুত্বপূর্ণ খেলোয়াড়। আমাদের দলের অন্যতম সেরা ব্যাটার এখন পর্যন্ত। হ্যাঁ, কয়েকটা ইনিংস খারাপ গেছে। আমাদের উচিৎ এ সময়টায় তার পাশে থাকা। কোচিং স্টাফ থেকে শুরু করে খেলোয়াড় সবাই ওকে সমর্থন করছে। সে নিজেও এটা নিয়ে চিন্তা করছে। আমি খুবই আশাবাদী পরের ম্যাচে লিটন খুব ভালো করতে পারবে।'

লিটন দাস তার ৯ বছরের ক্যারিয়ারে টেষ্টে ৭০ ইনিংসে ৩ সেঞ্চুরী ও ১৬ ফিফটির সাথে করেছেন ২৪১৯ রান। আর বাংলাদেশের সবচেয়ে সফল ফর্মেট ওয়ানডেতে ৯১ ম্যাচ খেলে করেছেন ২৫৬৩ রান। এই ফর্মেটে রয়েছে তার ৫ সেঞ্চুরী ও ১২ ফিফটি। আর টি-টোয়েন্টিতে ৭৭ ম্যাচে ১০ ফিফটির সাথে করেছেন ১৭৫৫ রান।

লিটন দাসের ক্লাস বিশ্বমানের হলেও তার গড় কখনোই বিশ্বমানের ছিলো না।



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top