• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


৫ হাজার কোটি টাকার মালিক বিসিবি!

রাশেদ রাসেল | প্রকাশিত: ৩০ মার্চ ২০২৪, ১১:৩৬

ছবি: সংগৃহীত

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সব সময়ই একটি বিষয়ে আলোচনায় থাকে, তা হলো বিসিবি ঠিক কত টাকার মালিক?

আপনি জানলে চমকে উঠবেন গত এক বছরে বিসিবির সম্পদের পরিমাণ বেড়েছে পাঁচ গুন। গত বছর যা ছিলো ৯৭২ কোটি টাকা। আজ তা ৫ গুন হলো কিভাবে? চলুন জেনে আশা যাক।

বর্তমানে বিসিবির রয়েছে ৭৭২ কোটি টাকার ফিক্সড ডিপোজিট! বিষয়টা চমকপ্রদেয় বটে। তবে, মূল ডিপোজিট ৬৮৫ কোটি টাকা আর বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) এর জন্য ৮৭ কোটি টাকার আলাদা একটি ডিপোজিট রয়েছে বিসিবির।

আর নগদ অর্থ ও ব্যাংক একাউন্ট মিলিয়ে আরও ১৮৪ কোটি টাকা রয়েছে বিসিবির। এই টাকার অংকে চলতি বছরের জুনে যোগ হবে আরও ৭৮ কোটি টাকা।

সর্বশেষ রাজউকের কাছে ৩৫৪৯ কোটি টাকা বাজার মূল্যের একটি জমি বরাদ্দ পেয়েছে বিসিবি। পূর্বাচলে শেখ হাসিনা ক্রিকেট স্টেডিয়ামের জন্য ৩৭৩৬ শতাংশ জমি যা নাম মাত্র মূল্যে পেয়েছে বিসিবি।

আর এই সব টাকার অংক যোগ করলে যা দাঁড়ায় ৪,৫৮৩ কোটি টাকা। ভাবতে পারেন বিষয়টি?

প্রায় ৫ হাজার কোটি টাকার ক্রিকেট বোর্ড এখন বিসিবি। অথচ ১২ বছর আগে এই বিসিবিরই কোষাগারে ছিলো মাত্র ৩৯৮ কোটি টাকা।

দিন-দিন বাড়ছে বিসিবির সম্পদ। স্পন্সর ও বিপিএল থেকে আয় বেশী হয় বিসিবির। এর মধ্যে ক্রিকেটার, কোচিং স্টাফ ও কর্মকর্তা, কর্মচারিদের বেতন বাবাদ ৬৭ কোটি টাকা বছরে খরচ হয় তাদের।



বিষয়:


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top