• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


অভিবাসনপ্রত্যাশীদের সীমান্ত থেকে সরিয়ে নিচ্ছে বেলারুশ

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ১৯ নভেম্বর ২০২১, ২২:০০

অভিবাসনপ্রত্যাশীদের সীমান্ত থেকে সরিয়ে নিচ্ছে বেলারুশ

বেলারুশ-পোল্যান্ড সীমান্তে এখনও হাজার হাজার অভিবাসনপ্রত্যাশী অবস্থান করছেন। এবার তাদের পোল্যান্ড সীমান্তের মূল শিবির থেকে সরিয়ে নেওয়া শুরু করেছে বেলারুশ। বেলারুশের কর্মকর্তা ও বিভিন্ন গণমাধ্যম সূত্রে জানা গেছে এ তথ্য। খবর আল-জাজিরার।

স্থানীয় সময় বৃহস্পতিবার (১৮ নভেম্বর) বেলারুশের রাষ্ট্রীয় গণমাধ্যমের প্রতিবেদন থেকে জানা যায়, অভিবাসনপ্রত্যাশীদের অস্থায়ী শিবির থেকে ফিরিয়ে নিয়ে ওয়্যারহাউজে জায়গা দেওয়া হচ্ছে, সেটিও সীমান্ত থেকে বেশি দূরে নয়। পোলিশ সীমান্ত বাহিনীর এক মুখপাত্র বলেন, বৃহস্পতিবার বেলারুশের পশ্চিমাঞ্চলের শিবির পুরোপুরি খালি করা হয়েছে। অস্থায়ী শিবিরটি এখন ফাঁকা। তাদের পরিবহন সরবরাহ কেন্দ্রে নেওয়া হয়েছে, যেটি ব্রুজগি সীমান্তের কাছে। তিনি দাবি করেন, সেখানে আর কোনো অস্থায়ী শিবির নেই। তবে আরও অনেকে সীমান্ত অতিক্রম করার চেষ্টা করছে। আমরা দেখছি পরবর্তী সময়ে কী ঘটে।

গ্রীষ্মকাল থেকে বেলারুশের সীমান্ত দিয়ে ইউরোপীয় ইউনিয়নভূক্ত (ইইউ) দেশগুলোতে ঢোকার চেষ্টা করছেন অভিবাসনপ্রত্যাশীরা। ইইউ'র দেশগুলো বরাবরের মতো বেলারুশকে দায়ী করছে এই অভিবাসন সংকট তৈরির জন্য। যাদের অধিকাংশই মধ্যপ্রাচ্য ও এশিয়ার বলছে তারা।

এনএফ৭১/এনজেএ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top