• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


বিপিন রাওয়াতের শেষকৃত্য আজ

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ১০ ডিসেম্বর ২০২১, ২২:২৭

বিপিন রাওয়াতের শেষকৃত্য আজ

ভারতের দিল্লির সেনানিবাসে শুক্রবার (১০ ডিসেম্বর) বিকালে প্রয়াত শীর্ষ জেনারেল বিপিন রাওয়াত এবং তার স্ত্রী মধুলিকার শেষকৃত্য হবে। বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) ভারতের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে এ কথা জানানো হয়েছে।

বৃহস্পতিবার রাতে তামিলনাড়ুর সুলুর বিমানঘাঁটি থেকে ভারতীয় বিমানবাহিনীর বিশেষ বিমানে জেনারেল রাওয়াত এবং তার স্ত্রী মধুলিকাসহ দুর্ঘটনায় নিহতদের মরদেহ দিল্লিতে আনা হয়। রাতে নিহতদের প্রতি শ্রদ্ধা জানান ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে, শুক্রবার বেলা ১১টা থেকে ২টা পর্যন্ত প্রয়াত প্রতিরক্ষা প্রধানের প্রতি শেষ শ্রদ্ধা জানাবেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। এরপর কামরাজ মার্গ থেকে শুরু হবে শেষযাত্রা। দিল্লি সেনাছাউনির ব্রার স্কোয়ার অন্ত্যেষ্টিস্থলে পূর্ণ সামরিক মর্যাদায় হবে শেষকৃত্য। অন্যান্য সামরিক কর্মীদের শেষকৃত্যও যথাযথ সামরিক সম্মানের সঙ্গে সম্পন্ন করা হবে।

হেলিকপ্টার দুর্ঘটনায় জীবিত উদ্ধার বিমান বাহিনীর গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিংয়ের ভালো চিকিত্সার জন্য ওয়েলিংটনের সামরিক হাসপাতাল থেকে ব্যাঙ্গালুরুর কমান্ড হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। শেষ খবর পাওয়া তথ্যনুযায়ী তার শরীরের ৪৫ শতাংশ পুড়ে গেছে।

এনএফ৭১/এমএ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top