• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


রাশিয়া সফরে যাবেন ইমরান খান

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ৯ ফেব্রুয়ারী ২০২২, ০০:০০

রাশিয়া সফরে যাবেন ইমরান খান

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের আমন্ত্রণে চলতি মাসে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান মস্কো সফরে যাচ্ছেন। সোমবার (৭ ফেব্রুয়ারি) দেশটির পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি এ তথ্য নিশ্চিত করেছেন।

গত মাসে প্রধানমন্ত্রী ইমরান খান, রুশ প্রেসিডেন্টের সঙ্গে টেলিফোনে আলাপ করেন। সে সময় দুই দেশের শীর্ষ নেতারা নিজ দেশে সফরের জন্য একে অপরকে আহ্বান জানান। এই আলাপে দ্বিপাক্ষিক বাণিজ্য এবং পারস্পরিক সহযোগিতা সংক্রান্ত নানা বিষয়ে কথা হয় দুই নেতার মাঝে।

ধারণা করা হচ্ছে ইমরান খানের মস্কো সফরে আলোচনা হতে পারে পাকিস্তান স্ট্রিম গ্যাস পাইপলাইন প্রকল্প নিয়েও।

এর আগে বেইজিংয়ে চারদিনের সফর এবং চীনা প্রধানমন্ত্রী শি জিনপিংয়ের সঙ্গে বৈঠক শেষ করেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। এর একদিন পরেই পাকিস্তানের প্রধানমন্ত্রীর রাশিয়া সফরে যাওয়ার খবর পাওয়া গেলো।

এনএফ৭১/এমএ/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top