• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


জাতিসংঘে ইউক্রেনের পক্ষে বাংলাদেশের ভোটদান

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ২৫ মার্চ ২০২২, ২১:১৭

জাতিসংঘে ইউক্রেনের পক্ষে বাংলাদেশের ভোটদান

জাতিসংঘের সাধারণ পরিষদে ইউক্রেনে মানবিক সহায়তা এবং বেসামরিক নাগরিকদের সুরক্ষা দিতে আনা প্রস্তাবের পক্ষে ভোট দিয়েছে বাংলাদেশ। বৃহস্পতিবার (২৪ মার্চ) জাতিসংঘে প্রস্তাবটি ১৪০ ভোট পেয়ে পাস হয়। এতে প্রায় এক মাস আগে প্রতিবেশী দেশটিতে হামলা চালিয়ে 'ভয়াবহ' মানবিক পরিস্থিতি তৈরি করার জন্য রাশিয়ার সমালোচনা করা হয়েছে।

নিউইয়র্কে জাতিসংঘে বাংলাদেশ মিশনের এক কর্মকর্তা গণমাধ্যমকে বলেন, আমরা মানবিক পরিস্থিতির কথা চিন্তা করে ভোট দিয়েছি।

জাতিসংঘের মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস রাশিয়ার 'অযৌক্তিক যুদ্ধ' জন্য কঠোর সমালোচনা করেছেন। গত মাসে শুরু হওয়া এই যুদ্ধে ইউক্রেনে হাজার হাজার মানুষ নিহত হয়েছে, লাখ লাখ মানুষ শরণার্থী হয়েছে এবং শহরগুলো ধ্বংস হয়েছে।

বৃহস্পতিবার ইউক্রেন ও মিত্রদের তৈরি করা খসড়া প্রস্তাবটির পক্ষে ১৪০ ভোট পড়ে এবং বিপক্ষে পড়ে পাঁচ ভোট- রাশিয়া, সিরিয়া, উত্তর কোরিয়া, ইরিত্রিয়া এবং বেলারুশ। এছাড়া চীন ও ভারতসহ ৩৮টি দেশ ভোটদানে বিরত থাকে।

এনএফ৭১/এমএ/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top