• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


পুরো সাংহাই শহর লকডাউনে

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ৬ এপ্রিল ২০২২, ২১:০৫

পুরো সাংহাই শহর লকডাউনে

চীনের বৃহত্তম শহর সাংহাইয়ে করোনা পরস্থিতির অবনতি ঘটছে। এবার অঞ্চলভিত্তিক নয়, বরং পুরো শহরে লকডাউন ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার (৫ এপ্রিল) বিবিসি এ তথ্য জানিয়েছে।

সাংহাইয়ে এখন দৈনিক প্রায় ১৩ হাজার মানুষের করোনা শনাক্ত হচ্ছে। আন্তর্জাতিক মানদণ্ডে দৈনিক আক্রান্তের গড় হিসেবে এটি সর্বোচ্চ নয়। তবে চীন করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে ‘জিরো টলারেন্স’ নীতি অনুসরণ করে। গত মাসে সাংহাইয়ের পূর্ব ও পশ্চিম অঞ্চলে লকডাউন ঘোষণা করা হয়েছিল। তবে সংক্রমণ বাড়ায় মঙ্গলবার কর্তৃপক্ষ পুরো শহরে একসঙ্গে লকডাউন কার্যকর হবে বলে জানিয়েছে।

নগরীর কিছু এলাকার বাসিন্দা জানিয়েছে, এই কঠোর লকডাউনের অর্থ হচ্ছে, কোনো বাসিন্দা তার বাড়ির আঙ্গিনাতেও বের হতে পারবেন না। মজুত স্বল্পতা ও ডেলিভারি কর্মী স্বল্পতার কারণে তারা অনলাইনে খাদ্য ও পানীয় কিনতে পারছেন না।

নগরীর এক স্বাস্থ্য কর্মকর্তা উ কিয়ানিউ বলেন, ‘বর্তমানে সাংহাইয়ের মহামারি প্রতিরোধ ও নিয়ন্ত্রণ সবচেয়ে কঠিন এবং সবচেয়ে জটিল পর্যায়ে রয়েছে।’

এনএফ৭১/এমএ/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top