• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


তরুণদের মদ পানে উৎসাহিত করছে জাপান 

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ১৯ আগষ্ট ২০২২, ০৭:৫২

তরুণদের মদ পানে উৎসাহিত করছে জাপান 

তরুণরা পর্যাপ্ত মদ পান করছে না বলে চিন্তিত জাপান সরকার। কারণ মদ বিক্রি থেকে কর প্রাপ্তির হার অনেক কমে গেছে। তরুণদের মদ পানে উৎসাহিত করতে ‘সেক ভাইভা’ নামে প্রচারণা চালানো শুরু করেছে দেশটির জাতীয় কর সংস্থা। বৃহস্পতিবার (১৮ আগস্ট) সিএনএন এ তথ্য জানিয়েছে।

করোন মহামারি শুরু হওয়ার পর থেকে বার ও মদ বিক্রির স্থানগুলোতে কোভিড-১৯ বিধিনিষেধ আরোপ করা হয়েছিল। এর ফলে বিশ্বের তৃতীয় বৃহত্তম অর্থনীতির দেশটিতে মদ বিক্রি থেকে আসা রাজস্ব কমে গেছে। এছাড়া ক্রমবর্ধমান জন্মহার ও বয়স্ক জনসংখ্যার মতো জনসংখ্যাগত পরিবর্তনের কারণে দেশীয় অ্যালকোহলযুক্ত পানীয়ের বাজার সঙ্কুচিত হচ্ছে। তাই তরুণদের আরও বেশি পান করতে উৎসাহিত করার নতুন উপায় হিসেবে একটি প্রতিযোগিতা চালু করা হয়েছে। ‘সেক ভাইভা’ শিরোনামের এই প্রচারাভিযানে অংশগ্রহণকারীদের কৃত্রিম বুদ্ধিমত্তা বা মেটাভার্স ব্যবহার করে নতুন পরিষেবা, প্রচার পদ্ধতি, পণ্য, ডিজাইন এবং বিক্রয় কৌশলের মাধ্যমে কীভাবে মদের জন্য ‘তরুণদের মধ্যে চাহিদা উদ্দীপিত করা যায়’ সে সম্পর্কে পরিকল্পনা জমা দেওয়ার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে।

প্রতিযোগিতায় সব ধরনের জাপানি অ্যালকোহলের জন্য প্রচারমূলক পরিকল্পনা জমা দেওয়ার কথা বলো হয়েছে। ৯ সেপ্টেম্বরের মধ্যে এসব পরিকল্পনা জমা দিতে হবে। যাচাই-বাছাই শেষে মনোনীতদের অক্টোবরে বিশেষজ্ঞ পরামর্শে আমন্ত্রণ জানানো হবে। রাজধানী টোকিওতে নভেম্বরে চূড়ান্ত প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। বিজয়ীরা তাদের পরিকল্পনা বাণিজ্যিকীকরণের জন্য সহযোগিতা পাবেন।

এনএফ৭১/আরআর/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top