• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


রানির শেষকৃত্যে যোগ দিতে বিশ্ব নেতাদের বাসে যাওয়ার অনুরোধ

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০২২, ০৩:৫১

রানির শেষকৃত্যে যোগ দিতে বিশ্ব নেতাদের বাসে যাওয়ার অনুরোধ

যুক্তরাজ্যের প্রয়াত রানি দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্যে যোগ দিতে আগ্রহী বিশ্ব নেতা ও বিশিষ্টজনদের ব্যক্তিগত বিমানের বদলে বাণিজ্যিক উড়োজাহাজে লন্ডনে আসার অনুরোধ জানিয়েছে ব্রিটিশ সরকার। একই সঙ্গে বিমানবন্দর থেকে বাসে করে অনুষ্ঠানস্থল পর্যন্ত যেতেও তাদের প্রতি অনুরোধ জানানো হয়েছে।

ব্রিটিশ সরকারের জারি করা এক নির্দেশনায় এ কথা জানানো হয়েছে।

আগামী ১৯ সেপ্টেম্বর লন্ডনের ওয়েস্টমিনস্টার অ্যাবেতে রানি দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্য অনুষ্ঠিত হবে।

পলিটিকোর এক প্রতিবেদনে বলা হয়, রানির শেষকৃত্যে যোগ দিতে আসা রাষ্ট্র প্রধানদের যতোটা কম সম্ভব প্রতিনিধি নিয়ে আসার অনুরোধ করেছে সরকার। একই সঙ্গে তাদের ব্যক্তিগত গাড়ি ব্যবহার না করতেও বলা হয়েছে। এর বদলে নেতাদের নিরাপত্তা বাহিনীর পাহারায় পরিচালিত বাস ব্যবহার করতে বলা হয়েছে। এ বাসগুলো লন্ডনের একটি এলাকায় দাঁড়িয়ে থাকবে। সেখান থেকে বাসগুলোতে উঠতে হবে সবাইকে।

মার্কিন সংবাদ মাধ্যম গার্ডিয়ান ব্রিটিশ প্রধানমন্ত্রী লিজ ট্রাসের এক মুখপাত্রকে উদ্ধৃতি দিয়ে জানায়, এ মুহূর্তে সবার জন্য আলাদা আলাদা ব্যবস্থা করা খুবই কঠিন একটি বিষয়।

সূত্র: বিবিসি, গার্ডিয়ান

এনএফ৭১/আরআর/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top