• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


আন্তর্জাতিক লেনদেন থেকে ডলার বাদ দেওয়ার আহ্বান জানালেন পুতিন

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০২২, ০০:০২

আন্তর্জাতিক লেনদেন থেকে ডলার বাদ দেওয়ার আহ্বান জানালেন পুতিন

আন্তর্জাতিক লেনদেন থেকে মার্কিন ডলার বাদ দেওয়ার আহ্বান জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। বৈশ্বিক অর্থনীতি ও লেনদেন থেকে মার্কিন ডলার বাদ দেওয়া এখন অবশ্যম্ভাবী একটি জরুরি বিষয়ে পরিণত হয়েছে বলেও মন্তব্য করেন তিনি। 

ইউক্রেন যুদ্ধকে কেন্দ্র করে পশ্চিমা দেশগুলো যখন রাশিয়ার ওপর কঠোর নিষেধাজ্ঞা আরোপ করেছে এবং মস্কোর বিরুদ্ধে অর্থনৈতিক ও প্রযুক্তিগত আগ্রাসন চালাচ্ছে তখন প্রেসিডেন্ট পুতিন ডলার বাদ দেওয়ার এ আহ্বান জানিয়েছেন।

মঙ্গলবার রুশ মন্ত্রিসভার বৈঠকে রাশিয়ার আগামী তিন বছরের বাজেট প্রণয়নের ব্যাপারে দিকনির্দেশনামূলক ভাষণে এ কথা বলেন পুতিন।

রুশ প্রেসিডেন্ট বলেন, সমস্ত লেনদেন থেকে অবধারিতভাবে ডলার বাদ দিতে হবে; তবে সে প্রক্রিয়া কোথাকে কীভাবে শুরু করা যায় তা নিয়ে চিন্তাভাবনা করে উপায় খুঁজে বের করতে হবে।

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top