• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


তাইওয়ানে ৬.৬ মাত্রার শক্তিশালী ভূমিকম্প

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০২২, ১০:৫২

তাইওয়ান

তাইওয়ানে আঘাত হেনেছে ৬ দশমিক ৬ মাত্রার শক্তিশালী ভূমিকম্প। শনিবার (১৭ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টা ৪১ মিনিটে দ্বীপটিতে আঘাত হানে এ ভূকম্পন। মার্কিন ভূতাত্ত্বিক জরিপ সংস্থা (ইউএসজিএস) জানিয়েছে, তাইওয়ান ছাড়াও চীন, জাপান, ফিলিপাইনেও ভূমিকম্পটির প্রভাব অনুভূত হয়েছে।

ইউএসজিএসের তথ্যমতে, ভূমিকম্পটির উৎপত্তিস্থল ছিল তাইওয়ানের ইউজিং শহর থেকে ৯১ কিলোমিটার পূর্বে এবং কেন্দ্র ছিল ভূপৃষ্ঠ থেকে ১০ কিলোমিটার গভীরে। রিখটার স্কেলে কম্পনের মাত্রা ছিল ৬ দশমিক ৬।

ইউরোপীয় ভূমধ্যসাগরীয় ভূকম্প কেন্দ্র (ইএমএসসি) অবশ্য কম্পনের মাত্রা ৬ দশমিক ৫ বলে জানিয়েছে। তবে ভূমিকম্পের তীব্রতা পরিমাপে সংস্থা ও সময়ভেদে কম্পনের মাত্রায় ভিন্নতা নতুন কিছু নয়।

তাৎক্ষণিকভাবে ভূমিকম্পটিতে কোনো ক্ষয়ক্ষতি বা হতাহতের খবর পাওয়া যায়নি। সুনামি সতর্কতাও জারি করা হয়নি।



বিষয়: তাইওয়ান


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top