• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


খেরসন সিটি থেকে সেনা প্রত্যাহার করল রাশিয়া

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ১০ নভেম্বর ২০২২, ১০:৩৮

খেরসন সিটি থেকে সেনা প্রত্যাহার করল রাশিয়া

ইউক্রেনের পূর্বাঞ্চলীয় প্রদেশ খেরসনের রাজধানী খেরসন সিটি থেকে সেনা প্রত্যাহার করেছে রাশিয়া। চলতি বছর ২৬ ফেব্রুয়ারি ইউক্রেনে সামরিক অভিযান শুরুর অল্প কিছুদিনের মধ্যেই খেরসনের দখল নিয়েছিল রুশ বাহিনী।

বুধবার বিবিসির এক প্রতিবেদনে জানানো হয়েছে এ তথ্য।

গত ফেব্রুয়ারিতে ইউক্রেনে আগ্রাসন শুরু করে রাশিয়া। ওই সময় থেকে ইউক্রেনের কেন্দ্রীয় শহরগুলোর মধ্যে একমাত্র খেরসনই ছিল রুশদের দখলে। খেরসন থেকে এই সেনা প্রত্যাহারের অর্থ হচ্ছে, ইউক্রেনের দিনিপ্রো নদীর পুরো পশ্চিম উপকূল থেকে পিছু হটে যাচ্ছে মস্কো। এর ফলে ইউক্রেন যুদ্ধ ভিন্ন দিকে মোড় নিতে পারে আশা করা হচ্ছে।

ইউক্রেনে রাশিয়ার কমান্ডার জেনারেল সের্গেই সুরোভিকিন জানিয়েছে, শহরে আর সরবরাহ ব্যবস্থা বজায় রাখা সম্ভব হচ্ছে না।

এনএফ৭১/আরআর/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top