• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


নতুন বছরে কিয়েভে হামলার প্রস্তুতি নিচ্ছে রাশিয়া

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ১৭ ডিসেম্বর ২০২২, ০৩:৫১

নতুন বছরে কিয়েভে হামলার প্রস্তুতি নিচ্ছে রাশিয়া

২০২৩ সালের শুরুর দিকে রুশ বাহিনী নতুন করে ইউক্রেনের রাজধানী কিয়েভে হামলা করতে পারে। এই লক্ষে দুই লাখ সেনা নিয়ে প্রস্তুতি নিচ্ছে ক্রেমলিন। ইউক্রেনের সশস্ত্র বাহিনীর প্রধান জেনারেল ভ্যালেরি জালুঝনি ব্রিটিশ সাময়িকী দ্য ইকনোমিস্টকে দেওয়া এক সক্ষাৎকারে তার এই আশঙ্কার কথা জানিয়েছেন।

ইউক্রেনে রাশিয়ার বিশেষ সামরিক অভিযান শুরুর দশ মাস হতে চলল। যুদ্ধের শুরুর দিকে কিয়েভে হামলা করে রুশ বাহিনী। তবে ইউক্রেনীয় বাহিনীর ব্যাপক প্রতিরোধের মুখে পিছু হটে। এখন যুদ্ধ চলছে ইউক্রেনের পূর্ব ও দক্ষিণাঞ্চলে। তবে জেনারেল ভ্যালেরি বলছেন, কিয়েভে আবার হামলার আশঙ্কা করছে ইউক্রেন।

গত ৩ ডিসেম্বর ওই সাক্ষাৎকার দেন জেনারেল ভ্যালেরি। বৃহস্পতিবার সেটি প্রকাশিত হয়েছে। সেখানে ইউক্রেনের সশস্ত্র বাহিনীর প্রধান বলেছেন, নতুন করে কিয়েভে হামলার জন্য কৌশলগত ও গুরুত্বপূর্ণ প্রস্তুতি নিচ্ছে রাশিয়া। আগামী ফেব্রুয়ারিতে এই হামলা হতে পারে। নয়ত মার্চ এমনকি জানুয়ারিতেও হতে পারে।

জেনারেল ভ্যালেরি আরও বলেন, কিয়েভে হামলার জন্য একেবারে নতুন ২ লাখ সেনা নিয়ে প্রস্তুতি নিচ্ছে রাশিয়া। রাশিয়া যে আবার কিয়েভে হামলা চালাতে যাচ্ছে এ ব্যাপারে আমার কোনো সন্দেহ নেই। আমরা সব হিসাবনিকাশ করেছি, যেমন কতগুলো ট্যাংক, আর্টিলারি ও অন্যান্য আরও যেসব প্রয়োজন হতে পারে।

খবর: এনডিটিভি

এনএফ৭১/আরআর/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top